fr-filmstreaming.com filmstreaming fr-filmstreaming.com filmstreaming
 ঢাকা বিকাল ৫:০৮, শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং, ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে রাজধানীর রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ। সারিবদ্ধভাবে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করছেন তারা।

শনিবার ভোর থেকেই সব শ্রেণি-পেশার মানুষেরা একাত্তরের শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানাতে ভিড় জমান রায়েরবাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করছেন শহীদ বুদ্ধিজীবীদের প্রতি। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় ফুলে ফুলে ছেয়ে গেছে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা বেশিরভাগ মানুষের পরনে রয়েছে শোকের প্রতীক কালো পোশাক। ফুলের তোড়ার সঙ্গে অনেকের হাতেই রয়েছে ছোট ছোট প্ল্যাকার্ড ও ফেস্টুন।

১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার, আল-বদর, আল-শামস মিলিতভাবে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার ঠিক দুই দিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানী বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715