ঢাকা বিকাল ৪:৫৩, শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং, ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

রূপপুর বিদ্যুৎকেন্দ্রের সাবেক নির্বাহী প্রকৌশলীসহ গ্রেপ্তার ১৩

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে বালিশকাণ্ডে গণপূর্ত অধিদফতরের সাবেক নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাসুদুল আলমসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে দুদকের একটি টিম তাদের গ্রেপ্তার করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার ১৩ জন হলেন-পাবনা গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাসুদুল আলম, উপ-সহকারী প্রকৌশলী মো. জাহিদুল কবির, মো. শফিকুল ইসলাম, সুমন কুমার নন্দী, মোহাম্মদ আবু সাঈদ, মো. রওশন আলী, উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ মোস্তফা কামাল, আহমেদ সাজ্জাদ খান, মোহাম্মদ তাহাজ্জুদ হোসেন, সহকারী প্রকৌশলী মো. তারেক খান, মো. আমিনুল ইসলাম, ঠিকাদার আসিফ হোসেন ও শাহাদাত হোসেন।

এর আগে রূপপুরে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের জন্য নির্মাণাধীন আবাসন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আলাদা চারটি মামলা করা হয়। মামলায় ওই প্রকল্পের জন্য আসবাবপত্র ও ইলেকট্রনিক সামগ্রী কেনায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। প্রকল্পের একটি বালিশ কেনায় ৬ হাজার ৭১৭ টাকা খরচ দেখানো হয়েছে। যা অস্বাভাবিক।

প্রকল্পের আসবাবপত্র কেনাসহ অন্যান্য কাজে অস্বাভাবিক অর্থ খরচের অভিযোগ উঠলে সম্প্রতি প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে প্রত্যাহার করা হয়।

 

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715