ঢাকা রাত ৮:৫১, বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

গণ্ডি ছাড়িয়ে বন্ধু দুজন…

দুই বাংলার গুণী অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তী। ফাখরুল আরেফিন খান পরিচালিত ‘গণ্ডি’ সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করেছেন তারা। এরই মধ্যে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। চলছে মুক্তির প্রস্তুতি। এদিকে মুক্তি পেয়েছে সিনেমাটির প্রথম গান।

‘গণ্ডি ছাড়িয়ে বন্ধু দুজন’ শিরোনামে গানের কথা লিখেছেন পশ্চিমবঙ্গের গীতিকার বিশ্বরাজ ভট্টাচার্য। সুর ও সংগীতায়োজন করেছেন লয় এবং দীপ। গানটি গেয়েছেন পশ্চিমবঙ্গের তরুণ কণ্ঠশিল্পী দীপ।

গান প্রসঙ্গে এই শিল্পী বলেন, ‘স্বার্থহীন বন্ধুত্ব সবার জীবনে আনে সীমাহীন আনন্দ। আর সেই বন্ধুত্বের দারুণ সমীকরণ নিয়ে লেখা গানটি গাইতে পেরে অনেক আনন্দিত। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।’

পরিচালক ফাখরুল আরেফিন খান বলেন, ‘‘গণ্ডি ছাড়িয়ে বন্ধু দুজন’ গানটির কথার মধ্যে রয়েছে সরলতা। যে সরলতা আমার এই সিনেমার গল্পেও রয়েছে। যা আমাদের সবার জীবনে বন্ধুত্বের কথা স্বরণ করিয়ে দেবে।’’

৫৫ ও ৬৫ বছর বয়েসি দুজন নারী-পুরুষের বন্ধুত্ব নিয়ে গড়ে উঠেছে এ সিনেমার কাহিনি। অবসরে থাকা এই দুজন মানুষের বন্ধুত্ব কেমন হয়। পরিবার ও আশেপাশের মানুষ বিষয়টি কীভাবে নেন তা উঠে এসেছে এই চলচ্চিত্রে।

সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন—সুবর্ণা মুস্তাফা ও সব্যসাচী চক্রবর্তী। এছাড়াও অভিনয় করেছেন শুভাশীষ ভৌমিক, মাজনুন মিজান, অপর্ণা ঘোষ, আমান রেজা প্রমুখ।

 

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715