ঢাকা রাত ৪:৫০, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বৃষ্টিপাত আরও বাড়বে ঢাকায় , থাকবে দমকা বাতাসও

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে রাজধানী ঢাকায় বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (১০ নভেম্বর) এক ব্রিফিংয়ে আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীতে বৃষ্টিপাত আরও বাড়বে। সেই সঙ্গে কিছু বাতাসও থাকবে। সন্ধ্যা বা রাতের দিকে এর প্রভাব কমতে পারে।

ঘূর্ণিঝড়ে জলোচ্ছ্বাসের পরিমাণ সম্পর্কে জানতে চাইলে অধিদফতর পরিচালক বলেন, ‘ঘূর্ণিঝড়ের সময় জোয়ার-ভাটার রেকর্ড পর্যবেক্ষণের ব্যবস্থা নেই আমাদের। ফলে এ ঘূর্ণিঝড়ে কী পরিমাণ জলোচ্ছ্বাস হয়েছে, তা বলতে পারছি না।’

ঘূর্ণিঝড় বুলবুলের জন্য আর কোনো বিশেষ বিজ্ঞপ্তি দেওয়া হবে না বলেও জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ।

রোববার (১০ নভেম্বর) ভোর চারটার দিকে বাংলাদেশে প্রবেশ করে ঘূর্ণিঝড় বুলবুল। সুন্দরবনের দক্ষিণ-পশ্চিম অংশ হয়ে ঝড়টি এখন ক্রমশ উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাচ্ছে। সকাল ৭টার আগে ঝড়টি স্থলভাগে অবস্থান নেয়।

ঘূর্ণিঝড় বুলবুল উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে মাদারীপুর, ফরিদপুর, ঢাকা ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে অতিক্রম করবে। এরপর এটি ভারতে প্রবেশ করবে। ভারতে যেতে যেতে ঘূর্ণিঝড় বুলবুল ‍দুর্বল হয়ে যাবে।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সারাদিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। রাজধানীসহ ঘূর্ণিঝড় অতিক্রমকারী অঞ্চলগুলোতে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিপাত অব্যাহত থাকবে। ঘূর্ণিঝড় বুলবুল কিছুটা দুর্বল হয়ে গেলেও এখনও সাগর উত্তাল রয়েছে।

 

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ