ঢাকা বিকাল ৩:৩১, শুক্রবার, ১০ই জুলাই, ২০২০ ইং, ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

সংসদে জানাজা শেষে বাদলের মরদেহ চট্টগ্রামের পথে

জাতীয় সংসদ ভবনের টানেলে জাসদ নেতা, মুক্তিযোদ্ধা মঈনউদ্দীন খান বাদলের জানাজা হয়েছে। শনিবার সকাল ১০টা ৫ মিনিটে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে গার্ড অব অনার দেওয়া হয় মুক্তিযোদ্ধা মঈনউদ্দীন খান বাদলকে।

জানাজা নামাজে অংশ নিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ব্যারিস্টার আনিসুল, সংসদ সদস্য (বিএনপি) হারুনুর রশিদ, জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ অনেকেই।

প্রথম জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য বাদলের মরদেহ কিছুক্ষণের জন্য সংসদ প্রাঙ্গণে রাখা হয়। এ সময় মরদেহের প্রতি শ্রদ্ধা জানান- রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে তার সামরিক সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, একাদশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ১৪ দলের পক্ষ থেকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমসহ অন্যান্য নেতারা।

পরে জাতীয় সংসদ ভবন থেকে গাড়িতে এই জাসদ নেতার মরদেহ নেওয়া হচ্ছে চট্টগ্রামে। মরদেহ হেলিকপ্টারে নেওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়ার কারণে তা আর সম্ভব হয়নি। চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে তার দ্বিতীয় জানাজা।

সবশেষে আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে তৃতীয় জানাজা। এরপর পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

 

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715