ঢাকা ভোর ৫:০১, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান

হারের বৃত্তে কি আটকাই থাকবে পাকিস্তান? টানা ১০ ওয়ানডে হারের লজ্জা নিয়ে আজ (শুক্রবার) বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি সরফরাজ আহমেদের দল। এই ম্যাচেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে তারা।

ক্যারিবীয় বোলিং তোপে রীতিমত ধুঁকছে পাকিস্তান। ৬২ রান তুলতে তারা হারিয়ে বসেছে শীর্ষ ৪ ব্যাটসম্যানকে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৪ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেটে ৭০ রান। সরফরাজ আহমেদ ৭ আর মোহাম্মদ হাফিজ ৮ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।
টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে শেলডন কট্রেলের শিকার হয়ে ফেরেন ইমাম উল হক (২)। দুই ওভার পর আন্দ্রে রাসেলের বাউন্সারে নাকাল ফাখর জামান।

ফাখর বেশ স্বাচ্ছন্দ্যেই খেলছিলেন। ১৬ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় ২২ রান করা এই ব্যাটসম্যানের হেলমেটে বল লেগে সেটা পড়ে স্ট্যাম্পের উপর। দুর্ভাগ্যজনকভাবে বোল্ড হয়ে ফেরেন তিনি।

পাকিস্তান তৃতীয় উইকেটটিও হারায় রাসেলের গতিতে। ১৪৫ কিলোমিটার গতির বলটিতে শট খেলতে একটু দেরি হয়ে যায় হারিস সোহেলের। ব্যাটে ছোঁয়া লেগে সেটি চলে যায় উইকেটরক্ষক শাই হোপের হাতে। ১১ বলে ৮ রান করে হারিস।

বাবর আজম একটা প্রান্ত ধরে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তারও শেষ রক্ষা হয়নি। ওসানে থমাসের অফ সাইডে বেরিয়ে যাওয়া একটি বলে ড্রাইভ করে উইকেটের পেছনে হোপের দুর্দান্ত এক ক্যাচ হয়েছেন ৩৩ বলে ২২ রান করা এই ব্যাটসম্যান।

এ বিভাগের আরও সংবাদ