ঢাকা সকাল ৬:৩৯, বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বিএনপি নির্বাচনে যাবেই: দুদু

‌বিএনপি নির্বাচনে যাবেই- এমন মন্তব্য করে দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের চলমান সংকট থেকে বেরিয়ে আসার দুটো পথ আছে। একটি নির্বাচন। অন্যটি হচ্ছে গণঅভ্যুত্থান।

শনিবার সেগুনবাগিচাস্থ স্বাধীনতা হলে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘রোহিঙ্গা সঙ্কট : বন্ধু রাষ্ট্রের ভূমিকা ও প্রত্যাশা’ শীর্ষক জাতীয় পরামর্শ বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা নির্বাচন করতে চাই। কিন্তু আমাদের নির্বাচনে যেতে বাধা সৃষ্টি করা হচ্ছে। তবুও নির্বাচনে আমরা যাবোই। সরকার পরিবর্তনের মধ্য দিয়ে মানুষের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা করার মধ্য দিয়ে আমরা নির্বাচনে যাবো। আমি স্পষ্ট ভাষায় বলছি- কারো কোনো ক্ষমতা নেই বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার। কারণ সামনের যে নির্বাচন এটা ২০১৪ সালের ৫ জানুয়ারির মত নির্বাচন হবে না। এই নির্বাচন হবে গণনির্বাচন।

তিনি বলেন, বাংলাদেশের সব কিছুর সমাধান হচ্ছে একটি পরিবর্তন। গণতন্ত্রের, অর্থনৈতিক লুটপাটের, নির্মম হত্যা, অপহরণের যে সংকট, তা থেকে বেরিয়ে আসতে হলে আমাদের একটি পরিবর্তন দরকার।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভায় আরো আলোচনায় অংশগ্রহণ করেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জাহানারা বেগম, গণসংস্কৃতি দলের সভাপতি এস.আল. মামুন, জাতীয়তাবাদী ছাত্রদলের দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, আদর্শ নাগরিক আন্দোলনের সভাপতি মুহম্মদ মাহমুদুল হাসান, ঘুড়ে দাড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক ওয়ালিউল্লাহ প্রমুখ।

এ বিভাগের আরও সংবাদ