ঢাকা বিকাল ৩:৪৯, বুধবার, ১২ই আগস্ট, ২০২০ ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

হত্যা মামলায় সাময়িক বরখাস্ত ইবি কর্মচারী

আরফাত হত্যা মামলায় জেল হাজতে থাকা ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলে কর্মরত ইলিয়াস জোয়ার্দার নামে এক কর্মচারীকে বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ১৫-এ ধারা মােতাবেক সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, শৈলকূপা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মহসীন হােসেনের গত ৮ জুলাই এক লিখিত চিঠিতে জানায়, আইসিটি সেলের নেটওয়ার্ক টেকনিশিয়ান ইলিয়াস জোয়ার্দার গত ৬ জুলাই আদালতে আত্মসমর্পন করে।

পর বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে ওই কর্মচারীকে জেল হাজতে পাঠায়। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ১৫-এ ধারা মােতাবেক তাকে নেটওয়ার্ক টেকনিশিয়ান পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলাে। তবে বরখাস্তকালীন জীবনধারণ ভাতা পাবে।

উল্লেখ্য , গত ২৮ এপ্রিল জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লাঠির আঘাতে আরাফাত হোসেন (২৩) নিহত হয়। পরে গত ৬ জুলাই মামলার পঞ্চম আসামী ইলিয়াস ঝিনাইদহ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম) আদালতে আত্মসমর্পণ করেন। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

বিজনেস বাংলাদেশ / ইমরান মাসুদ

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715