ঢাকা রাত ৯:৫৯, শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং, ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

১ সড়কে ৮ গ্রামের মানুষের ভোগান্তি

কুমিল্লার দাউদকান্দিতে একটি গ্রামীণ সড়কের বেহাল দশায় ৮ গ্রামের প্রায় ২০ হাজার বাসিন্দার ভোগান্তি এখন চরম আকার ধারণ করেছে। উপজেলার গৌরীপুর-রামনগর সড়কে স্থানীয় বাসিন্দারা চরম দুর্ভোগের শিকার হচ্ছে। এক যুগেরও বেশি সময় ধরে সড়কটি সংস্কারের কোনো ছোঁয়া লাগেনি বলে অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর সূত্রে জানা যায়, উপজেলার গৌরীপুর বাজার থেকে হাটচান্দিনা-ওলানপাড়া-রামনগর-ছান্দ্রা হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জিংলাতুলি পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য প্রায় ৪ কিলোমিটার। ২০০৩ সালে স্থানীয় সরকার বিভাগ সড়কের (গৌরীপুর বাজার থেকে রামনগর পর্যন্ত ২.৫ কিলোমিটার অংশে) সংস্কার কাজ করা হয়। ১২ বছর পর ২০১৫-১৬ অর্থবছরে ৯০ লাখ টাকার টেন্ডার হলেও অজ্ঞাত কারণে ঠিকাদার কাজটি করেনি বলে এলাকাবাসী জানান। সড়কটি সংস্কারে আমলাতান্ত্রিক জটিলতাকে দায়ী করে গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম সরকার বলেন, উপজেলা পরিষদের প্রতিটি মাসিক সভায় সড়কটির বেহাল অবস্থার কথা তুলে ধরেছি। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ (পিডি) কয়েকবার সড়কটি পরিদর্শন করার পরও বরাদ্দ আসছে না।

এ বিষয়ে দাউদকান্দি উপজেলা প্রকৌশলী (স্থানীয় সরকার অধিদফতর) আহসান আলী জানান, আমি আসার আগে এক ঠিকাদার কাজটি ফেলে চলে যাওয়ার কথা শুনেছি। সড়কটি সংস্কারের জন্য আবার নতুন করে প্রস্তাবনা পাঠানো হয়েছে। এখন শুধু টেন্ডার প্রক্রিয়া বাকি।

বিজনেস বাংলাদেশ/ ইমরান মাসুদ

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715