ঢাকা সন্ধ্যা ৭:৫৯, রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

নাসিমের মৃত্যুতে জাতিসংঘ পরিবারের শোক

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশে কর্মরত জাতিসংঘ পরিবার।

বাংলাদেশে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে পাঠানো এক শোক বার্তায় জানান, সরকারের মন্ত্রী হিসেবে বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মরত থাকার সময়ে যে উন্নয়ন কাজ হয়েছে, তার জন্য জাতি নাসিমকে মনে রাখবে। এছাড়া ১১তম সংসদে খাদ্য বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান হিসেবেও তিনি অবদান রেখেছেন বলে উল্লেখ করেন মিয়া সেপ্পো।

প্রসঙ্গত, মোহাম্মদ নাসিম (৭২) শনিবার (১৩ জুন) সকালে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ২০১৪-১৮ মেয়াদে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং ১৯৯৬-২০০১ মেয়াদে স্বরাষ্ট্র, গৃহায়ণ ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে কাজ করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। তবে সম্প্রতি মোহাম্মদ নাসিমের পরপর তিনটি করোনা টেস্টের ফলাফল নেগেটিভ আসে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন ভোরে তার স্ট্রোক হয়। সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা খুব সংকটাপন্ন ছিল।

বিজনেস বাংলাদেশ/ এসএম

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715