ঢাকা ভোর ৫:৫০, শুক্রবার, ২৩শে অক্টোবর, ২০২০ ইং, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

চীনে এলএনজি ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত বেড়ে ১৯, আহত ১৮৯

চীনের পূর্বাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের মহাসড়কে গতকাল শনিবার এলএনজি ট্যাঙ্কারে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে এখন ১৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত আরও ১৮৯ জনের মধ্যে অনেকে মৃত্যুশঙ্কার মধ্যে রয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

স্থানীয় সময় শনিবার বিকেলে ঝেঝিয়াংয়ের ওয়েনলিং শহরের একটি এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের ওই ট্যাঙ্কারটিতে আগুন লাগার পর এ দুর্ঘটনা ঘটে। এতে মহাসড়কের পাশে থাকা একটি ভবনে আগুন লেগে তা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে অনেকটা ধসেও পড়েছে বলে জানা গেছে।

শেনেয়াং-হেইকু নামের ওই এক্সপ্রেসওয়েটি ঝেঝিয়াংয়ের প্রাদেশিক রাজধানী সাংহাই থেকে দক্ষিণে অবস্থিত। চীনের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা শিনহুয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, এলএনজিবাহী ওই ট্যাঙ্কারটিতে অগ্নিকাণ্ডের পর তা পাশের একটি কারাখানায় গিয়ে পড়লে দ্বিতীয়বার বিস্ফোরণ ঘটনা ঘটে।

ওয়েনলিং শহরের সরকারি ইনফরমেশন অফিস তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম হ্যান্ডলে জানিয়েছে, বিষ্ফোরণে পাশের কারখানা ছাড়া বাড়িঘর ধসে পড়েছে। বিস্ফোরণের ঘটনায় আহত ১৯৮ জনকে শহরের পৃথক ছয়টি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষ্ফোরণে প্রাণহানির সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে।

তল্লাশি ও উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু হয়েছে বলে স্থানীয় সরকারি কর্মকর্তারা জানিয়েছেন। ঝেজিয়াং প্রাদেশিক কাউন্সিলের কর্ম সুরক্ষা কমিটি এই ট্যাঙ্কার বিস্ফোরণ মামলা পরিচালনা ও এর তদারিক করবে বলে ঘোষণা দিয়েছে।

বিজনেস বাংলাদেশ/ এসএম

এ বিভাগের আরও সংবাদ
//azoaltou.com/afu.php?zoneid=3354715