ঢাকা সকাল ১০:২০, শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

৬মিনিটে লাখপতি!

দেশের ইতিহাসে অভূতপূর্ব অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এআই ও ডেটা অ্যানিলিটিক্স ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে তৈরি হবে প্রশ্ন। উত্তরও যাচাই হবে পিসিতেই। কুইজে অংশ নিয়ে ৬ মিনিটে সর্বোচ্চ সঠিক উত্তর দিয়ে ঘরে বসেই ৩ লাখ টাকা জিতে নিতে পারবেন জিনিয়াস বিজয়ী।

দ্বিতীয় সর্বোচ্চ সঠিক উত্তরদাতা পাবেন ২ লাখ এবং তৃতীয় জন ১ লাখ টাকা। ৪র্থ ও ৫ম ব্যক্তি পাবেন যথাক্রমে ৫০ হাজার ও ২৫ হাজার টাকা। বাকি ৯৫ জন ১০ হাজার টাকা করে বিশেষ পুরস্কার লাভ করবে। এই অর্থ পাওয়া যাবে ঘরে বসে ডিজিটাল ওয়ালেটে। মিলবে ডিজিটাল সার্টিফিকেটও।

রোববার, ৭ জুন রাত ৯-১০ টার মধ্যে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নিতে বিকেল ৩টার মধ্যে https://quiz.mujib100.gov.bd/ ওয়েব ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে হবে।

শনিবার (৬ জুন) ডিজিটাল সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, টেলিভিশন চ্যানেল মালিক সমিতি (অ্যাটকো)-র সিনিয়র সহসভাপতি ও একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, প্রিয়.কম প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাকারিয়া স্বপন এসমসয় বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, করোনা ভাইরাসের কারণে আমরা মুজিববর্ষের আয়োজন জনসমাগম ছাড়া আয়োজন করছি। তারই অংশ হিসেবে আমরা ডিজিটালি আলোচনা সভার আয়োজন করছি। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুল প্রবন্ধ উপস্থাপন করবেন কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম। আলোচনায় অংশ নেবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষ্যে সম্মিলিতভাবে এই কুইজের আয়োজন করেছে বাংলা ট্র্যাক, আইসিটি বিভাগ, তথ্য মন্ত্রণালয় ও প্রিয়.কম।

বিজনেস বাংলাদেশ/ বিএইচ

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715