ঢাকা রাত ৮:২৮, শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

তালায় কলেনদহ বিল

৫০ বিঘা মাছ ভরা মৎস্য ঘের দখল

সাতক্ষীরার তালায় তেঁতুলিয়া ইউনিয়নের কলেনদহ বিলের ৫০ বিঘা মৎস্য ঘের দখল করে নিয়েছে প্রতিপক্ষরা। এতে মৎস্যঘের মালিক হোসেন আলীর প্রায় ৫০ লক্ষ টাকা মুল্যের মাছ লুটেরও অভিযোগ রয়েছে।
ঘটনার বিবরনে জানা গেছে, যশোর জেলার কেশবপুর উপজেলার হোসেন আলী মোড়ল তেরছি ও আড়ংপাড়া বিলে গত ৭ বছর হতে বিগত চৈত্র মাস পর্যন্ত চুক্তিতে মৎস্য চাষ করছিলেন। এরই মধ্যে করোনা ভাইরাস এর কারনে নতুন চুক্তি হয়।
মৎস্যঘের চাষকৃত মাছ বাজার ব্যাবস্থা ভাল না থাকায় ঘেরেই রয়ে যায়।নতুন করে এ ঘেরের ৩৩ জন জমির মালিকের নিকট হতে ৬ বছর চুক্তিপত্র সই হয়। যাহার ৫০ বিঘা জমির মধ্যে ৩৩ বিঘা জমির বর্তমান চুক্তি সম্পন্ন হয়েছে।
কিন্তু বিরোধী পক্ষ ঘোলাপানিতে মাছ শিকারের জন্য বাকি ১৭ বিঘা জমি চুক্তি নিয়ে গত ১লা বৈশাখে মৎস্যঘেরে লাল ফ্লাক টানিয়ে দখল করে নেয়।
হোসেন আলী বিষয়টি নিয়ে আইনের আশ্রয়ে গেলে মিমাংসার কথা বলে কালক্ষেপণ করে। এক পর্যায়ে তালা- পাটকেলঘাটা সহকারী পুলিশ সুপারের কার্যালয়ে উভায়পক্ষ বসলেও বিরোধীরা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তা শেষ না করে চলে যায়।
এ বিষয়ে সহকারী পুলিশ সুপার হুমায়ন কবির বলেন, ক্ষতিগ্রস্তদের তালা থানায় অভিযোগ করতে বলেছি।
এ বিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল জানিয়েছেন, হোসেন আলী স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ ৩০ মে পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।
ভুক্তভুগীর অভিযোগ বছরে ৩ লক্ষ টাকা চাঁদা দিতে না পারায় আমার মাছে ভরা ঘের দখল নিয়ে ১ মাসের বেশি মাছ বিক্রি করছে। আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই কি আমি নির্যাতিত।
এ বিষয়ে প্রতিপক্ষেরর জিল্লুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন হোসেন আলির চুক্তি শেষ। লাল ফ্ল্যাগ টানিয়ে দখলের কথা জানতে চাইলে অস্বীকার করেন।
এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715