ঢাকা রাত ৮:০৭, শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বকাপসহ অস্ট্রেলিয়ার ক্রিকেটের সূচি প্রকাশ

অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ নিয়ে এরই মধ্যে অনেক কথাই রটেছে। স্থগিত হচ্ছে ওই বিশ্বকাপ। মাঠে ক্রিকেট ফেরানো নিয়ে এমন অনেক কথাই শোনা যাচ্ছে।

তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে বিশ্বকাপ স্থগিতের খবর সত্য নয়। বরং তারা বিশ্বকাপসহ আগামী ফেব্রুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটের সূচি প্রকাশ করেছে।

আগামী আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করবে অস্ট্রেলিয়া। ৯ আগস্ট, ১২ আগস্ট ও ১৫ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি নির্ধারণ করেছে তারা। পরের মাসে অস্ট্রেলিয়া নারী দল যাবে নিউজিল্যান্ড সফরে।

এরপর অক্টোবরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে অজিরা। আগামী ৪ অক্টোবরে সিরিজের প্রথম ও ৯ অক্টোবর সিরিজের শেষ টি-২০ খেলবে তারা। টি-২০ বিশ্বকাপের আগে ১১, ১৪ ও ১৭ অক্টোবর তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত।

এরপর সূচি অনুযায়ী, ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত বসবে টি-২০ বিশ্বকাপের আসর। বিশ্বকাপের পরে ২১-২৫ নভেম্বর পার্থে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র দিবা-রাত্রির টেস্ট খেলবে অজিরা। ডিসেম্বরের শুরু থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

জানুয়ারির শেষে কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং ২ ফেব্রুয়ারি একমাত্র টি-২০ ম্যাচের সূচি নির্ধারণ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনা সংকটের মধ্যে কাটে কি-না অথবা করোনার প্রাদুর্ভাবের মধ্যেই সূচি অনুযায়ী খেলা চালিয়ে নেওয়া যায় কি-না সেটাই এখন দেখার বিষয়।

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715