ঢাকা সকাল ৬:২০, শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আমি কোহলিকে নেব: ফেসবুক লাইভে নাফিসা

না, স্বপ্ন নয়। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্বত্বাধিকারী নাফিসা কামাল সম্প্রতি এক ফেসবুক লাইভেই জানিয়েছেন এমন সম্ভাবনার কথা। তিনি বলেন, প্রয়োজনে পুরো দলের বাজেট দিয়ে হলেও কোহলিকে আনতে রাজি তার দল।

বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএল। ভারতীয় ক্রিকেটারদের তাই বাইরে খেলতে যাওয়ার প্রয়োজন পড়ে না। দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই) খেলোয়াড়দের সে অনুমতি দেয়ও না।

তবে সম্প্রতি যুবরাজ সিং, সুরেশ রায়নাসহ অনেক ক্রিকেটারই দাবি তুলেছেন, তাদের দেশের বাইরের লিগগুলোতে খেলতে দেয়ার জন্য। বিসিসিআই যদিও এখন পর্যন্ত সে অনুমোদন দেয়নি। তবে যদি অনুমোদন মেলে, তবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে দেখা যেতে পারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে!

আইপিএল নিয়ে নাফিসা কামাল বলেন, ‘আইপিএল বিশ্বজুড়ে সমাদৃত একটি আসর। এর মডেলটাও যথেষ্ট সফল। ক্রিকেটারদের পেছনে তারা অনেক অর্থ ব্যয় করে। তাদের দলে পাওয়াটা অবশ্যই দারুণ হবে। আমাদের ক্রিকেটে সেটা কাজে লাগবে। কেননা, ওদের কাছ থেকে শেখার অনেক কিছু আছে। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি আসরে ভারতীয় ক্রিকেটাররা অনেক বেশি অভিজ্ঞ।’

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে দলে নেয়ার সুযোগ হলে কাকে নেবেন? এমন প্রশ্নে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান বলেন, ‘আমার দলের ক্রিকেটারদের সঙ্গে মজা করে বলি, আমার যদি সুযোগ হয়, তাহলে পুরো দলের বাজেট দিয়ে হলেও আমি বিরাট কোহলিকে নেব। বাংলাদেশ ক্রিকেটের বাইরে আমার পুরো মনোযোগের শুরু এবং শেষ বিরাট কোহলি। শুধু ক্রিকেটার হিসেবে নয়; ডিসিপ্লিনসহ তার মধ্যে যে ব্যাপারগুলো আছে, সবকিছু মিলিয়ে তিনি একজন আদর্শ ক্রিকেটার।’

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715