ঢাকা রাত ১১:১২, শনিবার, ৪ঠা জুলাই, ২০২০ ইং, ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

‘ধারাভাষ্যে আসবেন অমিভাত-শাহরুখ’

রূপালি পর্দার মতো ধারাভাষ্য কক্ষও মাতাতে পারবেন শাহরুখ-অমিতাভ। শুধু কী খেলোয়াড়দের কারণেই খেলা দেখা এত আনন্দের? বিশেষ করে প্রসঙ্গ যখন আসে টিভিতে খেলা দেখার!

খেলোয়াড়েরাই মূল কারণ, তা নিয়ে কোনো সংশয় নেই। কিন্তু টিভিতে কতটা ভালোভাবে খেলাটা দেখা যাচ্ছে, খেলাটা কতটা আকর্ষণীয় হচ্ছে, সেসবের পাশাপাশি আরেকটি পক্ষ টিভিতে একটা ম্যাচ দেখার অনুভূতিকে আরও রঙিন করে তোলেন–ধারাভাষ্যকার। ক্রিকেটে রিচি বেনো, হার্শা ভোগলে কিংবা ২০১৯ বিশ্বকাপেই সেমিফাইনাল-ফাইনালে ধারাভাষ্যকক্ষে বাড়তি রঙ যোগ করা ইয়ান স্মিথ…ক্রিকেটভক্তমাত্রই এই কিংবদন্তি ধারাভাষ্যকারদের কণ্ঠ হয়তো স্মৃতিতে বাজছে। ।

এঁদের বাইরে অন্যভূবন থেকেই যদি ধারাভাষ্যকার করা হয় কাউকে, কেমন হবে? প্রশ্নটা করা হয়েছিল সাবেক ভারতীয় ব্যাটসম্যান ও বর্তমানে ধারাভাষ্যকার আকাশ চোপড়াকে। বলিউড অভিনেতাদের মধ্যে কে ক্রিকেটে ধারাভাষ্যকার হিসেবে ভালো করবেন? উত্তরে দুই বলিউড কিংবদন্তিকেই বেছে নিয়েছেন আকাশ – অমিতাভ বচ্চন ও শাহরুখ খান!

ইউটিউবে আরকে শো নামের এক অনুষ্ঠানে আলাপে প্রশ্নটা আসতেই আকাশ চোপড়ার উত্তর, ‘অমিতাভ বচ্চন আর শাহরুখ খানকেই বেছে নিতে হবে। ধারাভাষ্য স্বতঃস্ফূর্ত হতে হয়। ভারতে রূপালি পর্দায় অনেক অভিনেতাকেই হয়তো দেখবেন অনেক সাবলীল অভিনয় করছেন, কিন্তু ধারাভাষ্যের মতো মুহূর্তের মধ্যে কিছু বলতে বলার ক্ষেত্রে তাঁরা আর পারেন না। এসআরকে (শাহরুখ) আর অমিতজি (অমিতাভ) যে চ্যালেঞ্জ দেবেন, তা-ই করতে পারেন। দারুণ ধারাভাষ্যকার হতে পারেন তাঁরা দুজন।’

বিজনেস বাংলাদেশ/ এ আর

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715