ঢাকা সকাল ১০:১০, মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ইন্দুরকানীতে একই পরিবারের ৪ জনসহ দুই গ্রামে ৮ জনের দেহে করোনা শনাক্ত

পিরোজপুরের ইন্দুরকানীতে ঢাকা ফেরত একই পরিবারের ৪ জনসহ দুই গ্রামে ৮ জনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে।শুক্রবার রাতে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজের অণুজীব বিঞ্জান বিভাগের করোনা পরীক্ষাগার থেকে পিরোজপুর সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো প্রতিবেদনে জেলায় নয় জনের করোনা শনাক্তের খবর আসে। এর মধ্যে ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  ৮ জনের করোনা পজিটিভের তথ্য আসে। ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেকস আরএমও ডা: আমিনুল ইসলাম নতুন করে ইন্দুরকানী উপজেলায় ৮ জনের করোনা পজিটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় স্বাস্থ্যকর্মি সূত্রে জানা যায়, আক্রান্ত উপজেলার বালিপাড়া ইউনিয়নের চরবলেশর গ্রামের বাবুল মাঝির স্ত্রী শাহিনুর বেগম(৩৫), ছেলে রিয়াদ মাঝি (১২), রিসান (৬) এবং মেয়ে রিয়া (১৮) সহ একই পরিবারের ৪ জনের করোনা পজিটিভ। তবে বাবুল মাঝির নিজের নমুনা সংগ্রহ করা হলেও তার রিপোর্ট এখনো পেন্ডিং রয়েছে বলে জানা গেছে। এছাড়া একই গ্রামের সোলায়মান সেখ (৩৬) ও তার স্ত্রী নপুর আক্তার (২৫) এবং ফারুক ফকিরের ছেলে হাসিব ফকির (২৫) নামে এক যুবকের করোনা পজিটিভ। অপরিদিকে একই ইউনিয়নের বালিপাড়ার সেপাই বাড়িতে করোনা রোগীর সংস্পর্শে থাকা রুস্তম শেখের স্ত্রী বেগম (৫০) নামে এক মহিলার করোনা শনাক্ত হয়েছে। গত ১৮ মে এদের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। তবে এদের শরীরে কোন করোনা উপসর্গ ছিলনা। আক্রান্ত সবাই ঢাকা থেকে এসেছে। নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যকর্মিদের নির্দেশনা অমান্য করে এরা অনেকের সাথে ওঠাবসা সহ হাট বাজারে অনায়াসেই ঘোরাফেরা করেন। এছাড়া পুরুষ লোকজন মসজিদে নিয়মিত জামায়াতে নামাজ আদায় করেছিল।

উল্লেখ্য, এর আগে ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত বালিপাড়া গ্রামের সেপাই বাড়িতে দুই মহিলা এবং কালাইয়া গ্রামে ১ যুবকের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে এ উপজেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা ১১তে দাঁড়ালো।

বিজনেস বাংলাদেশ/ইমরান

এ বিভাগের আরও সংবাদ