ঢাকা দুপুর ২:১৯, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

চীনকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিলেন প্রধানমন্ত্রী

 

করোনাভাইরাসের বিস্তার মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা দেয়ায় চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে ধন্যবাদ জানিয়ে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ঢাকার চীনা দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, চিঠিতে করোনাভাইরাসের পরিপ্রেক্ষিতে বাংলাদেশকে চীনের পক্ষ থেকে টেস্ট কিট, মাস্ক, পিপিই ও থার্মোমিটার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনা প্রেসিডেন্টের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পাশাপাশি করোনা মোকাবিলায় চিকিৎসা সামগ্রী দেয়ায় জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবাকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চিঠিতে করোনাভাইরাস মোকাবিলায় চীনের সফলতার অভিজ্ঞতা বাংলাদেশ ও বিশ্বের সামনে উদাহরণ হিসেবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বিশ্বে করোনাভাইরাস প্রতিরোধে চীনের প্রেসিডেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেন শেখ হাসিনা।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী করোনাভাইরাস। দেশটিতে ভয়াবহ তাণ্ডব চালালেও তা ভালোভাবেই মোকাবিলা করেছে চীন। এদিকে এ ভাইরাসে বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১৫ লাখ ৩৩ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। প্রাণ গেছে ৮৯ হাজারের বেশি মানুষের। বাংলাদেশ এখন পর্যন্ত ৩৩০ জন আক্রান্ত হয়েছে আর ২১ জনের মৃত্যু হয়েছে এ ভাইরাসে।

বিজনেস/ শেখ

এ বিভাগের আরও সংবাদ