ঢাকা দুপুর ২:১৫, সোমবার, ২৫শে মে, ২০২০ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সৌরভের দাবি অস্বীকার পিসিবি চেয়ারম্যানের

পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিএশিয়া কাপের ভেন্যু নিয়ে ধোঁয়াশা কাটছে না। আয়োজক স্বত্ব পেয়েছে পাকিস্তান, কিন্তু ভারত চিরবৈরি দেশে গিয়ে খেলতে রাজি নয়। তাই সেপ্টেম্বরে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই যে পাকিস্তানে হচ্ছে না, সেটা বলাই যায়। তাহলে কোথায়? ভারতীয় ক্রিকেট কনট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন, দুবাইয়ে হবে এবারের প্রতিযোগিতা। যদিও সৌরভের ঘোষণার পরদিনই তা অস্বীকার করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি।

এশিয়া কাপের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি বলে দাবি পিসিবি প্রধানের। তিনি জানিয়েছেন, যদি পাকিস্তানে না হয়, তাহলে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সব সদস্যের মতামতের ভিত্তিতে ঠিক করা হবে নতুন ভেন্যু। ৩ মার্চ এসিসির সভা শুরু, সেখানেই ভেন্যু নিয়ে সিদ্ধান্ত হতে পারে।

যদিও তার আগেই ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআই সভাপতি সৌরভ জানিয়ে রেখেছেন, ‘দুবাইয়ে হতে যাচ্ছে এশিয়া কাপ। ভারত ও পাকিস্তান দুই দলই খেলবে।’ কিন্তু পিসিবি চেয়ারম্যানের কথা ভিন্ন। শুধু দুবাই নয়, আরও কয়েকটি ভেন্যু আছে আলোচনায়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে মানি বলেছেন, ‘সহযোগী সদস্যদের লাভের জন্য এশিয়া কাপ আয়োজন করা হয়। আমাদের সেটা মাথায় রেখেই সিদ্ধান্ত নিতে হবে। এশিয়ার সব দেশের আগ্রহ বিবেচনায় রেখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। আমাদের বেশ কয়েকটি বিকল্প আছে।’

করোনাভাইরাসের কারণে অনেক প্রতিযোগিতা বাতিল হয়ে যাচ্ছে। এশিয়া কাপেও কি এর প্রভাব পড়বে? পিসিবি চেয়ারম্যান বললেন, ‘দেখুন, এশিয়া কাপ হবে সেপ্টেম্বরে, আর এখন ফেব্রুয়ারি। তবে এটি (করোনাভাইরাস) নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে আমাদের যেকোনও পরিস্থিতির জন্য তৈরি থাকতেই হবে।’

২০১৮ সালে এশিয়া কাপের আয়োজক ছিল ভারত। কিন্তু পাকিস্তান সেখানে খেলতে আপত্তি জানালে নতুন ভেন্যু হয় দুবাই ও আবুধাবি। সেই প্রতিযোগিতার ফাইনালে ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ।

বিজনেস বাংলাদেশ/ আরিফ

এ বিভাগের আরও সংবাদ