ঢাকা দুপুর ২:৫২, রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং, ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুষ্টিয়ার খোকসা থানার যৌতুকের জন্য নির্যাতনে স্ত্রী হত্যা মামলায় আব্দুল কাদের (২৮) নামক এক যুবকের মৃত্যুদণ্ড ও এক লক্ষ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। কাদের উপজেলার দেবীনগর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারি সন্ধা সাড়ে ৬টায় স্ত্রী মিলিকে মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় লাশ ফেলে রেখে পালিয়ে যায় স্বামী।

এ ঘটনায় নিহত মিলি খাতুনের ভাই সাইফুল ইসলাম খোকসা থানায় বোনজামাই আব্দুল কাদেরের বিরুদ্ধে যৌতুক নির্যাতনে হত্যার অভিযোগে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ মে আদালতে চার্জশীট দেয় পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম সত্যতা নিশ্চিত করে বলেন, খোকসা থানার চাঞ্চল্যকর যৌতুন নির্যাতনে এই হত্যা মামলাটিতে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগে চার্জ গঠনপূর্বক দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় নিহত স্ত্রী মিলি খাতুনের স্বামী আসামি আব্দুল কাদেরের মৃত্যুদণ্ডসহ এক লক্ষ কাটা জরিমানা আদেশ দিয়েছেন আদালত।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715