ঢাকা বিকাল ৪:২৮, শুক্রবার, ৭ই আগস্ট, ২০২০ ইং, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

মাঠে নামছে ছাত্রলীগ

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে প্রচারণায় অংশ নিতে ওয়ার্ড ভিত্তিক টিম গঠন করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম ছাত্র সংগঠন ছাত্রলীগ। আর নির্বাচনের ঠিক এক সপ্তাহ আগে কেন্দ্র ভিত্তিক মনিটরিং টিমও ঘোষণা করবে সংগঠনটি।

কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে সংগঠনটির পক্ষে সমন্বয়কের দায়িত্ব পালন করছেন।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিক মেয়র এবং কাউন্সিলরদের প্রচারণায় সহোযোগিতা করতে তৎপর থাকবে সংগঠনের নেতাকর্মীরা। কেন্দ্র হতে শুরু করে মহানগর ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা প্রচারণায় অংশ নেবেন। তারা আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে সমন্বয় করে কার্যক্রম পরিচালনা করবেন। সেক্ষেত্রে কার্যক্রম পরিচালনার সুবিধার্থে ওয়ার্ড পর্যায়ের টিম গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বিজনেস বাংলাদেশকে জানান, আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে ছাত্রলীগ মাঠে থাকবে। এজন্য আমরা ওয়ার্ডভিত্তিক টিম গঠন করতে যাচ্ছি। আমাদের নেতাকর্মীরা প্রত্যেক ভোটারের কাছে গিয়ে ভোট প্রার্থনা করবেন। আমরা ডোর টু ডোর যেতে চাই। আর নির্বাচনের এক সপ্তাহ আগে কেন্দ্র ভিত্তিক মনিটরিং টিম গঠন করবো।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ছাত্রলীগের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

এছাড়া নির্বাচনী এলাকায় ছাত্রলীগের নির্বাচনী কার্যক্রম মনিটরিং করছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান এবং সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদ বিজনেস বাংলাদেশকে বলেন, ‘আমরা ইতিমধ্যে কেন্দ্র কমিটির একটি খসড়া সম্পন্ন করেছি। আমরা সভাপতির সাথে বসে আজই ওয়ার্ড কমিটি সম্পন্ন করবো।

যেভাবে কার্যক্রম পরিচালনা করলে আমাদের দলীয় মনোনয়ন প্রাপ্ত ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জয় পেতে পারেন সে অনুযায়ী আমাদের নেতাকর্মীরা কার্যক্রম পরিচালনা করবেন।’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে নির্বাচনে ছাত্রলীগের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এছাড়া নির্বাচনী এলাকায় ছাত্রলীগের কার্যক্রম মনিটরিং করছেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন এবং সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়।

কার্যক্রম প্রসঙ্গে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম হোসেন বিজনেস বাংলাদেশকে বলেন, ‘ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ এবং এর আওতাধীন থানা এবং কলেজের সভাপতি এবং সাধারণ সম্পাদকের সমন্বয়ে ৫৪টি ওয়ার্ডে সমন্বয় কমিটি গঠন করেছি।

এটার নেতৃত্ব দেবে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং আমি ও আমার সাধারণ সম্পাদক এগুলো মনিটারিং করবো। এই কমিটি তাদের কার্যক্রম পরিচালনার পাশাপাশি ২/৩ দিনের মধ্যে তাদের আওতাধীন এলাকার সেন্টার কমিটি করে আমাদের কাছে জমা দেবে।’

তিনি বলেন, আমাদের মূল টার্গেট উত্তর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের বিজয়ী করতে তাদেরকে সহযোগিতা করা।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ
//graizoah.com/afu.php?zoneid=3354715