আজ বৃহস্পতিবার | ১৭ অক্টোবর, ২০১৯ ইং
| ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ১:৪২

মেনু

৫ বিভাগে ভারী বৃষ্টি, চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কা

৫ বিভাগে ভারী বৃষ্টি, চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯
২:১৮ অপরাহ্ণ
13 বার

মৌসুমী বায়ু সক্রিয় থাকায় পাঁচ বিভাগে আবারও অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। একই সঙ্গে ভারী বৃষ্টির কারণে চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কার কথাও জানিয়েছেন সংস্থাটি।

বৃহস্পতিবার আবহাওয়া অধিদফতর ‘ভারী বর্ষণের সতর্কবার্তা’য় জানিয়েছে, বাংলাদেশে মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল এবং চট্রগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারী (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে। অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমি ধসের আশঙ্কা রয়েছে বলেও সতর্কবার্তায় জানানো হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সীতাকুণ্ডে, ১৬৫ মিলিমিটার। এ সময়ে ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, আগামী দুই দিন বৃষ্টির এই ধারাবাহিকতা অব্যাহত থাকতে পারে। এরপর বৃষ্টির প্রবণতা কমে যেতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বিবি/এমএ

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 641706 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 639847 বার

রোহিঙ্গাদের ফেরত নিতে হবে
২৩ অক্টোবর ২০১৭ 545933 বার

সবার আগে বাংলাদেশ: সুষমা
২৩ অক্টোবর ২০১৭ 411003 বার