আজ শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০১৯ ইং
| ৬ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০ মুহাররম, ১৪৪১ হিজরী | সময় : রাত ৪:৫৩

মেনু

৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দরে ধস

৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দরে ধস

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ৩১ অক্টোবর ২০১৮
৩:৪৯ অপরাহ্ণ
93 বার

বুধবার (৩১ অক্টোবর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর কমেছে। আর ব্যাংক খাতের শেয়ার দর কমেছে ৫৩ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫টির বা ১৭ শতাংশের, শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৯টির বা ৩০ শতাংশ প্রতিষ্ঠানের আর ১৬টির বা ৫৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে।

শেয়ার দর সবচেয় বেশি কমেছে ডাচবাংলা ব্যাংকের। ব্যাংকটির শেয়ার দর আজ ২.৮০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ১.৮০ টাকা কমেছে ব্র্যাক ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৫০ টাকা কমেছে উত্তরা ব্যাংকের।

এছাড়া স্যোসাল ইসলামী, শাহজালাল ইসলামী, ওয়ান ও ইসলামী ব্যাংকের ০.৪০ টাকা করে; আল আরাফাহ ইসলামী, যমুনা ও প্রিমিয়ার ব্যাংকের ০.২০ টাকা করে এবং রূপালী, পূবালী, মার্কেন্টাইল, আইএফআইসি, এক্সিম ও সিটি ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি ০.৮০ টাকা বেড়েছে ট্রাস্ট ব্যাংকের। এছাড়া এনসিসির ০.৩০ টাকা এবং ঢাকা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও প্রাইম ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আর শেয়ার দর অপরিবির্তত থাকা কোম্পানিগুলো হলো : ইউনাইটেড কমার্শিয়াল, স্ট্যান্ডার্ড, সাউথইস্ট, ন্যাশনাল, মিউচুয়াল ট্রাস্ট, আইসিবি ইসলামিক, ইস্টার্ন, ব্যাংক এশিয়া ও এবি ব্যাংক।

বিবি/জেজে

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন
১৩ ফেব্রুয়ারি ২০১৮ 37490 বার

লেনদেনে অবনতি
১৩ নভেম্বর ২০১৭ 33802 বার

ডিএসইতে সূচকের উত্থান
১৯ নভেম্বর ২০১৭ 33757 বার

লেনদেন বেড়েছে ডিএসই ও সিএসইতে
২০ নভেম্বর ২০১৭ 33727 বার

শেয়ারবাজারে দরপতন অব্যাহত
০১ ফেব্রুয়ারি ২০১৮ 33372 বার

পুঁজিবাজারে বড় ধস
০৪ ফেব্রুয়ারি ২০১৮ 33345 বার

আতঙ্ক কাটছে না শেয়ারবাজারে
০৫ ফেব্রুয়ারি ২০১৮ 33328 বার