ঢাকা রাত ১০:০৯, বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং, ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

৫১ শতাংশ কাজ সম্পন্ন পদ্মা সেতুর

পদ্মা সেতুর নির্মাণকাজ ৫১ দশমিক ২০ শতাংশ সম্পন্ন হয়েছে। নদীশাসন ৩৪ শতাংশ এবং সেতুর দুইপাশের অ্যাপ্রোচ রোড শতভাগ শেষ হয়েছে। দশম জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি বৃহস্পতিবার পদ্মা সেতু প্রকল্পের কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে গেলে তাদের এই তথ্য জানানো হয়।

পরিদর্শন শেষে কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন বলেন, ‘দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন পদ্মাসেতু এখন সময়ের অপেক্ষামাত্র। সেতুর কাজ এগিয়ে চলার মধ্য দিয়ে বর্তমান সরকারের নির্বাচনি অঙ্গীকার বাস্তবায়িত হচ্ছে।’ সেতুর একটি স্প্যান ইতোমধ্যেই বসানো হয়েছে এবং আরও একটি স্প্যান ডিসেম্বরের মধ্যেই বসবে বলে তিনি আশা প্রকাশ করেন।
পদ্মা সেতু (ছবি: নাসিরুল ইসলাম)
পদ্মা সেতু (ছবি: নাসিরুল ইসলাম)

নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যে সংশ্লিষ্ট সবাইকে তৎপর থাকার সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়া পদ্মা সেতুর কাজ সফলভাবে শেষ করার জন্য সংসদীয় কমিটির কোনও সহায়তার প্রয়োজন হলে কমিটি তা দিতে প্রস্তুত বলেও মন্ত্রণালয়কে জানানো হয়েছে বলে মো. একাব্বর হোসেন জানিয়েছেন।

কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম ও নাজিম উদ্দিন আহাম্মদ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন। পদ্মা সেতু নির্মাণ প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারাও ছিলেন সেখানে। সূত্র: বাসস।

এ বিভাগের আরও সংবাদ