আজ বৃহস্পতিবার | ২৪ অক্টোবর, ২০১৯ ইং
| ৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ২:১৬

মেনু

হোয়াইট হাউসে ঢুকে পড়েছে বৃষ্টির পানি

হোয়াইট হাউসে ঢুকে পড়েছে বৃষ্টির পানি

আন্তর্জাতিক ডেস্ক
মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯
১২:৪৯ অপরাহ্ণ
36 বার

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে সোমবার মাত্র এক ঘণ্টার রেকর্ড পরিমাণ বৃষ্টিপাতে পুরো এলাকা পানিতে তলিয়ে গেছে। এমনকি হোয়াইট হাউসের বেসমেন্টেও পানি ঢুকে পড়েছে। আবহাওয়া দফতর থেকে জানিয়েছে, প্রবল বৃষ্টিতে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সবাইকে উঁচু জায়গায় আশ্রয় নেওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

স্থানীয় সময় সোমবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে রেগান আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় ৮ দশমিক ৪ সেমি বৃষ্টি হওয়ায় বিভিন্ন স্থানে পানি জমে গেছে। এর আগে ১৯৫৮ সালে এক ঘণ্টায় ৫ দশমিক ৬ সেমি বৃষ্টিপাত হয়েছিল। ১৮৭১ সালের পর এ নিয়ে সপ্তমবার জুলাইয়ে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ন্যাশনাল ওয়েদার সার্ভিসের আবহাওয়াবিদ মার্ক চেনার্ড।

ভার্জিনিয়াতেও ১২ দশমিক ৭ সেমি বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন চেনার্ড। মেট্রো স্টেশনগুলোর সিলিংয়ের মাধ্যমে ভেতরে পানি ঢুকে যাওয়ার কারণে সেখানকার পরিষেবা ব্যাহত হয়েছে।

ওয়াশিংটনের জাদুঘর ও সংগ্রহশালায়ও পানি ঢুকে গেছে। ফলে সেগুলোও বন্ধ করে দেয়া হয়েছে। পাশাপাশি পানি জমে যাওয়ায় বেশ কয়েকটি গাড়ি আটকে পড়ে। ইতোমধ্যেই সেগুলো উদ্ধার করা হয়েছে। দমকল বিভাগ জানিয়েছে, দিনের মাঝামাঝি পর্যন্ত আটকে পড়া ১৫টি গাড়ির চালককে উদ্ধার করা হয়েছে।

 

বিবি/এমএ

রোহিঙ্গা নিধন
০১ অক্টোবর ২০১৭ 166114 বার

সুন্দরীর মুকুট হারালেন
০৪ অক্টোবর ২০১৭ 165992 বার

মলিকিউল গবেষণায় রসায়নের নোবেল
০৪ অক্টোবর ২০১৭ 165931 বার