আজ শনিবার | ৭ ডিসেম্বর, ২০১৯ ইং
| ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ রবিউস-সানি, ১৪৪১ হিজরী | সময় : রাত ১১:০১

মেনু

সেমিফাইনালে পাকিস্তানকে পেল বাংলাদেশ

সেমিফাইনালে পাকিস্তানকে পেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
৯:৫৩ পিএম
37 বার

এসএ গেমসের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। এটা অবশ্য জানা খবর। তবে অজানা ছিল বাংলাদেশের প্রতিপক্ষ কে হচ্ছে সেটা। আজ জানা গেল সেটিও। ফাইনালে যাওয়ার পথে বাংলাদেশ পেয়েছে শক্তিশালী পাকিস্তানকে।

আগামীকাল রোববার ভলিবল ডিসিপ্লিনের দ্বিতীয় সেমিফাইনালে স্থানীয় সময় বিকেল পাঁচটায় ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন পাকিস্তানের মুখোমুখি হবে আলীপোর আরোজির শিষ্যরা। তার আগে প্রথম সেমিফাইনালে লড়বে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ভারত ও ‘বি’ গ্রুপ রানার্স আপ শ্রীলঙ্কা।

সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানের কাছে হেরে গেলেও ব্রোঞ্জ পদক জয়ের সম্ভাবনা থাকবে বাংলাদেশের। সেমিফাইনালকে সামনে রেখে বাংলাদেশের অধিনায়ক হরষিৎ বিশ্বাস বলেছেন, ‘ভারতের তুলনায় পাকিস্তান অনেক শক্তিশালী। এর আগে কাতার ও ইরানে দুটি টুর্নামেন্টে পাকিস্তানের কাছে হেরেছে ভারত। জয়ের জন্যই মাঠে নামবো আমরা। তবে হেরে গেলে ব্রোঞ্জের জন্য লড়তে হবে শ্রীলঙ্কার বিপক্ষে। আশা করছি অন্তত ব্রোঞ্জ জয় করে দেশে ফিরতে পারবো।’

কোচ আলীপোর আরোজিও বাস্তবতা বোঝেন। তিনিও জানেন হয়তো পাকিস্তানের বিপক্ষে লড়াইটা সহজ হবে না। তাইতো ব্রোঞ্জে চোখ তারও, ‘দুটি দিন অপেক্ষা করেন। ভালো কিছু অপেক্ষা করছে আপনাদের জন্য।’ দুদিন পর ভলিবলের স্থান নির্ধারণী ম্যাচ।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশ স্বাগতিক নেপালকে ৩-২ সেটে হারায়। পরের ম্যাচে ভারতের কাছে হেরে যায়। কিন্তু ভারত স্বাগতিক নেপালকে ৩-০ সেটে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলে তাদের সঙ্গে বাংলাদেশও পায় সেমিফাইনালের টিকেট।

ভলিবলের নারী বিভাগে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 772211 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 770193 বার

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 634029 বার