আজ সোমবার | ১৮ নভেম্বর, ২০১৯ ইং
| ৩ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী | সময় : দুপুর ১২:১৫

মেনু

সেন্টমার্টিন ও টেকনাফে আটকা ১২শ পর্যটক

সেন্টমার্টিন ও টেকনাফে আটকা ১২শ পর্যটক

টেকনাফ প্রতিনিধি
শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯
৪:৪৪ পিএম
15 বার

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে সমুদ্রে ৪ নম্বর সতর্কতা সংকেত থাকায় আজ শুক্রবার টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্রপথে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। গতকাল বৃহস্পতিবার ৩ নম্বর সংকেত ঘোষণার পর বিকেলে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নোটিশ দেন।

এতে সেন্টমার্টিনে প্রায় ১২০০ পর্যটক ও স্থানীয় ৬০০ জন টেকনাফে আটকা পড়েছেন বলে জানিয়েছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর আহমদ। তবে তারা নিরাপদে রয়েছেন বলে জানান তিনি।

ইউপি চেয়ারম্যান জানান, বৃহস্পতিবার বেড়াতে আসা পর্যটকদের অনেকে রাত্রিযাপনের জন্য থেকে যান। ফলে হঠাৎ বৈরি আবহাওয়ায় কারণে জাহাজ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় তারা আটকে গেছেন। এছাড়া আরও ৬০০ জনেরও বেশি স্থানীয়রা আটকা পড়ে আছে।

স্থানীয় প্রশাসন পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেছে উল্লেখ করে ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, দুর্যোগ না কাটা পর্যন্ত তাদের পরিচ্ছন্নভাবে হয়রানিমুক্ত আতিথেয়তা দিতে হোটেল কর্তৃপক্ষকে বলা আছে।

কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারি ক্রুজের ইনচার্জ মো. শাহ আলম জানান, সমুদ্রে ৪ নম্বর সতর্কতা সংকেত ওঠার পরই শুক্রবার টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। শুক্রবার সকাল থেকে সংকেত বেড়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাই জাহাজ সেন্টমার্টিনের পথে যায়নি।

কক্সবাজার আবহাওয়া অফিস জানায়, সাগরে এখন ৪ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধসহ সমুদ্রে সকল ধরনের নৌযানকে নিরাপদ আশ্রয়ে আসতে বলা হয়েছে।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 718680 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 716726 বার

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 588476 বার