আজ রবিবার | ২৫ আগস্ট, ২০১৯ ইং
| ১০ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : বিকাল ৪:০২

মেনু

সুবীর নন্দী স্মরণে‌ ‌‍‍‍‍ ‘স্মরণানুষ্ঠান’

সুবীর নন্দী স্মরণে‌ ‌‍‍‍‍ ‘স্মরণানুষ্ঠান’

বিনোদন প্রতিবেদক
মঙ্গলবার, ১৪ মে ২০১৯
১১:০৫ পূর্বাহ্ণ
38 বার

সদ্য প্রয়াত একুশে পদক প্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী’র স্মরণে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সঙ্গীত ও নৃত্যশালার মঞ্চে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’।

শুক্রবার (১৭ মে) বিকাল সাড়ে ৩টায় ‘বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ’র উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হবে।

দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনসহ সুবীর নন্দী অনুরাগী সকলকে ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’-এ উপস্থিত থাকার জন্য সঙ্গীত সংগঠন সমন্বয়’র পক্ষ থেকে আমন্ত্রণ জানিয়েছেন মোহাম্মদ রফিকউজ্জামান।

এ প্রসঙ্গে দেশ বরেণ্য গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান বলেন, রোববার (১২ মে) রাত ১০টায় সুবীর স্মরণে রেডিও ঢাকাতে আমরা একটি অনুষ্ঠান করেছি। এ অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীতশিল্পী তপন মাহমুদ, সঙ্গীত সংগঠন সমন্বয়’র সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় এবং আমি ছিলাম। সেখানে আমরা ‘সুবীর নন্দী স্মরণানুষ্ঠান’র বিষয়টি চূড়ান্ত করি।

স্মরণানুষ্ঠানে কারা কারা উপস্থিত থাকছেন? এমন প্রশ্নের উত্তরে রফিকউজ্জামান বলেন, সুবীর অনুরাগী এবং দেশের শিল্প-সাহিত্য-সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনদের এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আর সঙ্গীতাঙ্গনের অনেকেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। এর মধ্যে- সঙ্গীতশিল্পী মোহাম্মদ রফিকউল আলম, খুরশীদ আলম, সাবিনা ইয়াসমীন, এন্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ, বিশ্বজিৎ রায়, ডা. সামন্ত লাল সেন, বাপ্পা মজুমদার, আবিদা সুলতানা, কনকচাঁপাসহ আরও অনেকেই উপস্থিত থাকবেন।

গত মঙ্গলবার (৭ মে) ভোর ৪টা ২৬ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন একুশে পদক প্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী।

 

বিবি/এমএ

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 417693 বার

উষ্ণতা ছড়াচ্ছেন শাহরুখ কন্যা
০৫ অক্টোবর ২০১৭ 296159 বার