আজ বুধবার | ২২ মে, ২০১৯ ইং
| ৮ জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ রমযান, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৬:৫১

মেনু

সুজানগরে গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণের উদ্বোধন

সুজানগরে গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণের উদ্বোধন

পাবনা প্রতিনিধি
মঙ্গলবার, ১৪ মে ২০১৯
১১:১০ পূর্বাহ্ণ
60 বার

পাবনার সুজানগরে সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনাতয়নে ২ দিন ব্যাপী গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়অমী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথের সভাপতিত্বে ও উপজেলা সমন্বয়কারী মাসুদ রানার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মহিলা ভাইস চেয়াম্যান মর্জিনা খাতুন।

প্রধান অতিথি শাহিনুজ্জামান শাহিন বলেন, বর্তমান বাংলাদেশে বিচার ব্যবস্থা সর্বনিম্ন স্তর হচ্ছে গ্রাম আদালত। গ্রামঞ্চালের কিছু কিছু মামলা নিষ্পতি এবং তৎসম্পকীয় বিষয়াবলী বিচার সহজলভ্য করার উদ্দেশ্যে গ্রাম আদালত অধ্যাদেশ ১৯৭৬ এর আওয়তায় এ আদালত গঠিত হয় এবং এটি একটি মীমাংসামূলক আদালত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা যেহেতু এলাকার সম্মানিত ব্যাক্তি এবং জনপ্রতিনিধি সেহেতু তাদের দ্বারা আসল ঘটনার সত্যতা যাচাই করে একটি শান্তিপূর্ণ সমাধান খুঁজে বের করাই গ্রাম আদালতের উদ্দেশ্য।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের প্রতিটি মানুষের ন্যায় ও সঠিক বিচারের লক্ষে গ্রাম আদালত আইন ২০১৬ প্রণীত করেন। গ্রাম আদালত আইন ২০০৬ দ্বারা গ্রাম আদালত পরিচালিত হচ্ছে। এ আইন ২১টি ধারা এবং ১টি তফসিল বয়েছে।

এসময় আরো বক্তব্য দেন জেলা সমন্বয়কারী জুলফিকার ইসলাম। এ ছাড়া সকল ইউনিয়নের ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

বিবি/জেজে

সড়ক দুর্ঘটনায় নারী নিহত
২৪ অক্টোবর ২০১৭ 205899 বার

সাতক্ষীরায় সার্কিট হাউজে আগুন
২১ অক্টোবর ২০১৭ 193647 বার

ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট
২৩ অক্টোবর ২০১৭ 193426 বার

২ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক
২৩ অক্টোবর ২০১৭ 193312 বার

সীতাকুণ্ডে অস্ত্রসহ গ্রেফতার
২৩ অক্টোবর ২০১৭ 193018 বার