ঢাকা বিকাল ৫:৫৬, বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং, ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ঢাকা আইনজীবী সমিতি নির্বাচন

সভাপতি-সম্পাদক পদ পেয়েছেন বিএনপি সমর্থিতরা

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২০-২১ কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ভোট গণনা শেষ হয়েছে। নির্বাচনে শেষ খবর পাওয়া পর্যন্ত দুই গুরুত্বপূর্ণ পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পেয়েছে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেল।

নির্বাচনে বাকি পদগুলো এখনো জানা যায়নি। কেবল জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান (হাসান) নির্বাচিত হয়েছেন বলে তাৎক্ষণিকভাবে জানা গেছে।

এর আগে আজ শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টা ২৫ মিনিটে শুরু হয় ভোট গণনা। শেষ হয় আজ শনিবার ভোররাতে। আর দুই দিনব্যাপী ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শেষ হয় গত বৃহস্পতিবার। শুরু হয় আগেরদিন বুধবার। ভোটগ্রহণ চলে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

এবার ১৮ হাজার ১৫০ জন ভোটারের মধ্যে প্রথম দিনে তিন হাজার ৭৮০টি ভোট পড়ে। গতকাল ভোট পড়ে পাঁচ হাজার ৫১৯। মোট ৯ হাজার ২৯৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র আইনজীবী মুন্সী ফখরুল ইসলাম।

নির্বাচনে কার্যকরী পরিষদের ২৩টি পদে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সাদা প্যানেল নিয়ে এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেল নীল প্যানেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে। দুই প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) সভাপতি পদে মো. মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. আহসান তারিক প্রার্থী ছিলেন। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) সভাপতি পদে মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক পদে মো. হোসেন আলী খান (হাসান) প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ