আজ বুধবার | ১৭ জুলাই, ২০১৯ ইং
| ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১২ জিলক্বদ, ১৪৪০ হিজরী | সময় : রাত ২:১৫

মেনু

সংবাদ সম্মেলন করে ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা কাদের সিদ্দিকীর

সংবাদ সম্মেলন করে ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা কাদের সিদ্দিকীর

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ০৮ জুলাই ২০১৯
৪:৪০ অপরাহ্ণ
11 বার

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন রাজনৈতিক জোট ‘জাতীয় ঐক্যফ্রন্টে’ ছাড়ার ঘোষণা দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, জাতীয় ইস্যুতে ঐক্যফ্রন্ট ভূমিকা পালন করতে ব্যর্থ হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দীর্ঘদিন ক্ষমতার বাহিরে থাকা বিএনপিকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ বিরোধী রাজনৈতিক জোট ‘জাতীয় ঐক্যফ্রন্টে’ গঠন করেন প্রবীন আইনজীবী ড. কামাল। বিএনপির পাশাপাশি জামায়াতকে নিয়ে গঠিত ২০ দলীয় জোটের সমর্থন থাকা গণফোরাম সভাপতি কামালের নেতৃত্বাধীন এ জোটে কাদের সিদ্দিকীর যোগদান নিয়ে নির্বাচনের আগে ব্যাপক সমালোচনা হয়।

ঐক্যফ্রন্টে যোগ দিয়ে কাদের সিদ্দিকী নিজে নির্বাচন না করলেও তার মেয়ে কুঁড়ি সিদ্দিকী টাঙ্গাইল-৮ আসন থেকে ধানের শীষ প্রতিকে নির্বাচন করেন। তবে নৌকার প্রার্থীর কাছে তিনি পরাজিত হন।

নির্বাচনের পর কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্ট ছাড়তে পারেন -এমন গুঞ্জন শোনা গেলেও ভোটের পর কেটে যাওয়া ছয়মাস নীরব ছিলেন। তবে সব নীরবতা ভেঙে সোমবার (৮ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা দিলেন এ রাজনীতিবিদ।

সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, জাতীয় ইস্যুতে ঐক্যফ্রন্ট ভূমিকা পালন করতে ব্যর্থ হয়েছে। জনগণের সব সমস্যা সমাধানে তাদের পাশে থেকে সম্পূর্ণ নতুন উদ্যমে কাজ শুরু করব। একই সঙ্গে গণতন্ত্র রক্ষায় প্রয়োজনে সব দলের সঙ্গে কাজ করব।

সংবাদ সম্মেলনে কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী, কাদের সিদ্দিকীর স্ত্রী ও দুই মেয়েসহ দলটির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

 

বিবি/এমএ

খালেদা দেশে ফিরছেন আজ
১৮ অক্টোবর ২০১৭ 48273 বার

শেখ রাসেলের ৫৩তম জন্মদিন আজ
১৮ অক্টোবর ২০১৭ 48212 বার

জামিন পেলেন ইমরান
০১ নভেম্বর ২০১৭ 48191 বার

বিএনপি নেতা এম কে আনোয়ার আর নেই
২৪ অক্টোবর ২০১৭ 48134 বার