ঢাকা দুপুর ১২:৫৪, বুধবার, ২২শে জানুয়ারি, ২০২০ ইং, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

লন্ডনে ‘বঙ্গবন্ধু তনয়াদের চারদশকের অভিযাত্রা’

যুক্তরাজ্যে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের উদ্যোগে লন্ডনে ‘বঙ্গবন্ধু তনয়াদের চারদশকের অভিযাত্রা’ শীর্ষক এক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত এ মুক্ত আলোচনায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি ও আয়োজক সংগঠনের উপদেষ্টা অধ্যাপক আবুল হাশেম।

সংগঠনের সহসভাপতি তওহীদ ফিতরাত হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।

মূল বক্তব্য উপস্থাপনা করেন সংগঠনের সভাপতি, লেখক-কলামিস্ট সুজাত মনসুর। স্মৃতিচারণ করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাবেক যুগ্ম সম্পাদক দেওয়ান গৌস সুলতান। স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক হেনা বেগম।

অনুষ্ঠানের শুরুতে বৃটিশ-বাংলাদেশীদের প্রতিনিধি সেঁজুতি মনসুর, কাজী মাখনুন, সানজিদা বিশ্বাস ও তাসনিম ফারিয়া রশীদ আবৃত্তি ও বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিবেদিত কবি সফিয়া জাহিরের লেখা কবিতা আবৃত্তি করেন ডাঃ আব্দুল মাবুদ চৌধুরী ফয়সল ও শেখ রেহানাকে নিবেদিত কবি আতাউর রহমান মিলাদের লেখা কবিতা আবৃত্তি করেন নাজ নাঈম।

আলোচনায় অংশ নেন সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি মো. হরমুজ আলী, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও যুগ্ম সম্পাদক নইমুদ্দিন রিয়াজ।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের এক দশকেরও অধিক সময়ের বিভিন্ন বিষয় নিয়ে বিষয় ভিত্তিক আলোচনায় অংশ নেন সৈয়দ এহসানুল হক, এডভোকেট তওহীদুল ইসলাম বাহার, মোহাম্মদ মেহেদী হাসান, নাজমা সুলতানা নার্গিস, শামসাদুর রহমান রাহীন।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ