আজ শনিবার | ৭ ডিসেম্বর, ২০১৯ ইং
| ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৯ রবিউস-সানি, ১৪৪১ হিজরী | সময় : রাত ১১:৩৪

মেনু

রায় শুনে সন্তোষ প্রকাশ দিয়ার বাবার

রায় শুনে সন্তোষ প্রকাশ দিয়ার বাবার

নিজস্ব প্রতিবেদক
রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯
৮:৪৪ পিএম
45 বার

জাবালে নূর বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দায়ের মামলায় প্রতিযোগিতাকারী দুই বাসের চালক ও এক সহকারীর ( হেলপার) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রবিবার (১ ডিসেম্বর) এ রায় শুনে সন্তোষ প্রকাশ করেছেন নিহত শিক্ষার্থী দিয়া খানম মিমের।

বাবা ও মামলার বাদী জাহাঙ্গীর আলম। তার ধারণা, এই রায়ে তার মেয়ে মিমের আত্মা শান্তি পাবে।
রায় ঘোষণার পরে আদালত চত্বরে তিনি বলেন, ‘বাসচালকদের অদক্ষতা ও পাল্লাপাল্লিতে (প্রতিযোগিতা) যে দুর্ঘটনা হল এর শাস্তি হওয়া তাদের জন্য দরকার ছিল। এই রায়ে আমি সন্তুষ্ট।’
খালাস পাওয়া আসামিদের বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, তাদের বিষয়ে আমার কিছু বলার নাই।

রায়ে রাজিবের মা মহিমা বেগমও সন্তোষ প্রকাশ করেছেন বলে জানান রাজিবের খালাতো ভাই মেরাজ উদ্দিন। মেরাজ বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ওপর আকুল আবেদন জানাই যেন উচ্চ আদালতেও আসামিদের এ সাজা বহল থাকে। পাশাপাশি পলাতক আসামি আসাদকে যেন দ্রুত গ্রেফতার করা হয়।

রবিবার (১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ মামলায় দুই চালকসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। এছাড়াও আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ের ৬ মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জাবালে নূরের চালক মাসুম বিল্লাহ, আরেক গাড়ির চালক জোবায়ের সুমন ও হেলপার আসাদ কাজী। আসাদ পলাতক রয়েছেন। এ মামলায় বাকি দুই আসামি হেলপার এনায়েত হোসেন এবং বাস মালিক জাহাঙ্গীর আলম খালাস পেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৯ জুলাই দুপুরে রাজধানীর কালশি ফ্লাইওভার থেকে নামার সময় এমইএস বাসস্ট্যান্ডে ১৫/২০ জন শিক্ষার্থী দাঁড়িয়ে ছিলেন। তখন জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নেমে সেখানে দাঁড়ায়। এসময় পেছন থেকে জাবালে নূরের আরেকটি বাস দ্রুতগতিতে ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান রাজীব ও দিয়া। আরও বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।
এ ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় নিহত দিয়ার বাবা জাহাঙ্গীর আলম হত্যা মামলা করেন।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

ডিবির ৭ সদস্য বরখাস্ত
২৬ অক্টোবর ২০১৭ 70241 বার