আজ শনিবার | ৭ ডিসেম্বর, ২০১৯ ইং
| ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরী | সময় : ভোর ৫:২৪

মেনু

রাজীব-দিয়া নিহতের মামলায় তিনজনের যাবজ্জীবন

রাজীব-দিয়া নিহতের মামলায় তিনজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯
৪:১২ পিএম
32 বার

বাসচাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী রাজিব ও দিয়া নিহতের মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেক আসামির ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

আজ রোববার বিকেলে ঢাকা মহানগর সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এ মামলার রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ পাওয়া আসামিরা হলেন, জাবালে নূর পরিবহনের বাসচালক মাসুম বিল্লাহ, একই পরিবহনের আরেক বাসচালক জোবায়ের সুমন ও হেলপার আসাদ কাজী।

একই মামলায় বাসের মালিক জাহাঙ্গীর আলম ও হেলপার এনায়েত হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত। এ মামলায় আরেক বাসের মালিক শাহদাত হোসেন আকন্দের বিচার হাইকোর্ট কর্তৃক স্থগিত থাকায় তার রায় প্রদান করা হয়নি।

২০১৮ সালের ২৯ জুলাই দুপুরে কলেজ ছুটির পর ক্যান্টনমেন্ট সংলগ্ন জিল্লুর রহমান ফ্লাইওভারের ঢালে বাসের জন্য দাঁড়িয়েছিল শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা। এ সময় যাত্রী তুলতে জাবালে নূর পরিবহনের দুটি বাস রেষারেষি করে বেপরোয়া গতিতে ফ্লাইওভার দিয়ে নেমে আসে। একটি বাস এগিয়ে গিয়ে যাত্রী তুলতে দাঁড়ালে অন্যটি তার বাম পাশে ঢুকিয়ে দিলে চাপা পড়ে শিক্ষার্থীরা। এতে ঘটনাস্থলেই মারা যায় কলেজের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজিব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম। এ ছাড়া ওই ঘটনায় ১৩ থেকে ১৪ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। ওই দিন রাতে ক্যান্টনমেন্ট থানায় নিহত দিয়ার বাবা জাহাঙ্গীর আলম হত্যা মামলা করেন।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

রাজধানীতে ২ ডাকাত আটক
১১ নভেম্বর ২০১৭ 70978 বার