আজ সোমবার | ২১ অক্টোবর, ২০১৯ ইং
| ৬ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২০ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ১২:৩৮

মেনু

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ দর্শক আধুনিক এক জ্যোতিকে দেখতে পাবে’

‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ দর্শক আধুনিক এক জ্যোতিকে দেখতে পাবে’

বাবুল হৃদয়
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯
৫:১৬ অপরাহ্ণ
158 বার

জ্যোতিকা জ্যোতি। ছোট ও বড়পর্দার দক্ষ অভিনেত্রী। নান্দনিক অভিনয় দিয়ে দেশের মানুষের মন জয় করে এবার আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেছেন। ২০ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পাচ্ছে তার অভিনীত প্রথম সিনেমা ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’। সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার আলোচিত নির্মাতা প্রদীপ্ত ভট্টাচার্য। সিনেমার প্রমোশনের জন্য জ্যোতি এখন কলকাতায়। ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ ও অভিনয়ের নানা বিষয় নিয়ে সেখান থেকে বুধবার বিকেলে   ‘বিজনেস বাংলাদেশ’-এর সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাতকার নিয়েছেন বাবুল হৃদয়

বিজনেস বাংলাদেশ: কোথায় আছেন, মুঠোফোনে, অনলাইনে কোথাও পাওয়া যাচ্ছে না?

জ্যোতিকা জ্যোতি: প্রথমে স্যরি বলছি ভাইয়া। আপনার হ্যালো আমি পেয়েছি। কলকাতায় আছি কয়েকদিন যাবত। এখানে ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ প্রমোশন নিয়ে ব্যস্ত। জানেন তো ২০ সেপ্টেম্ব ছবি মুক্তি। সম্ভবত ২৫ সেপ্টেম্বর ঠাকায় ফেরা হবে।

বিজনেস বাংলাদেশ: সিনেমাটির প্রচারের জন্য কেমন ধরনের প্রমোশন করছেন, এতে আপনাকে ওখানে কে সহযোগিতা করছেন?

জ্যোতিকা জ্যোতি: নির্মাতা প্রদীপ্ত ভট্টাচার্য ও ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ সিনেমায় আমার কো-আর্টিস্ট কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তীসহ পুরো টিম আমাকে সহযোগিতা করছে। আমরা কলকাতার বিভিন্ন টেলিভিশন, পত্রিকা, সামাজিক মাধ্যমসহ চলচ্চিত্রের বিভিন্ন অঙ্গনে ইন্টারভিউ, আড্ডা, সিনেমার অনুষ্ঠানে যোগ দিচ্ছি। কলকাতার নামকরা টিভি মিডিয়া ও পত্রিকা গুলো আমাদের সিনেমার প্রচারে এগিয়ে এসেছে। এটা আমার কারণে নয়, নির্মাতা প্রদীপ্ত ভট্টাচার্যের কারণে।

বিজনেস বাংলাদেশ: এতো গেল কলকাতার কথা, দেশের মিডিয়া থেকে কেমন সাড়া পাচ্ছেন?

জ্যোতিকা জ্যোতি: এ বিষয়টি আমার থেকে আপনারা (সাংবাদিকরা) ভালো বলতে পারবেন। দেশের মিডিয়াকে তো আগে জানাইনি। সিনেমার কাজটি শুরু হয়েছিল অনেক আগেই। কাজ গুছিয়ে এনে তারপর জানিয়েছি। প্রিন্ট, টেলিভিশন, অনলাইনসহ প্রায় সব মিডিয়াতেই প্রচার করছে। তবে কিছু লোক কলকাতায় কাজ করছি দেখে হিংসায় জ্বলছে। তারা কিছু আঁকা-বাঁকা কথা বলছে।

বিজনেস বাংলাদেশ: কতটি হলে ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ মুক্তি পাচ্ছে জানেন?

জ্যোতিকা জ্যোতি: এ বিষয়টি আমি জানি না। পরিচালক-প্রযোজক জানেন। তবে এইটুকু শুনেছি হঠাৎ করে নতুন তিনটি হিন্দি সিনেমা আসায় ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’র হল কমে যেতে পারে। ২য় সপ্তাহে হল বাড়বে বলে আমাদের আশা। আর যারা বাংলা সিনেমার দর্শক তারা ভালো ছবি হলে দেখবেই।

বিজনেস বাংলাদেশ: সিনেমাটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

জ্যোতিকা জ্যোতি: সিনেমার ট্রেলার ও গান দেখে সবাই প্রশংসা করছে। বাহবা দিয়েছে। ভালো গল্প, নান্দনিক নির্মাণ সব মিলিয়ে ভালোই যাবে ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’।

বিজনেস বাংলাদেশ: কলকাতায় এই সিনেমায় কি করে জড়ালেন?

জ্যোতিকা জ্যোতি: আসলে কলকাতায় যারা কাজ করতে আসে বাংলাদেশের আর্টিস্টরা তারা হয়তো কোন প্রোডাকশনের ব্যানারে বা কেউ যৌথ প্রযোজনায় কোন কাজ করছে সেভাবে। আমার এখানে কাজের শুরুটা একদমই ব্যক্তিগত যোগাযোগ থেকে। একটা শর্টফিল্মে কাজ করতে গিয়ে প্রদীপ্ত ভট্টাচার্যের সঙ্গে দেখা। আমার অন্যান্য কাজ দেখে তিনিই আমাকে ছবিটা করার ব্যাপারে প্রস্তাব করেন। তার ইমেজ, কাজ দেখে এবং ছবিটার পরিকল্পনা ও মানটা বুঝতে পেরে শুনে আমিও রাজি হয়ে যাই।

বিজনেস বাংলাদেশ: কেমন অভিজ্ঞতা হলো কাজটি করতে গিয়ে?

জ্যোতিকা জ্যোতি: ঢাকায় কাজ শুরু করতে আমার যে কষ্ট হয়েছিল, কলকাতায় কাজ করতে আমার সে কষ্ট হয়নি। ওখানে আমার মামার বাড়ি। থাকা খাওয়ার কোন ঝামেলাই ছিল না। কিন্তু ঢাকায় কাজ শুরু করতে আমার পরিবার বা আত্মীয়দের কোন সাপোর্ট ছিল না। নতুন দেশে কাজ করতে গিয়ে সবসময় মনে হয়েছে, আমি আমার দেশকে রিপ্রেজেন্ট করছি। কেউ মন্দ কিছু বলুক সে সুযোগ হতে দেইনি। অভিনয়টাও অনেক চ্যালেঞ্জিং ছিল। ঋত্বিককে তো ভারতের দশজন সেরা অভিনেতার মধ্যে ধরা হয় এখন। তার সঙ্গে কাজ করতে গিয়ে যেন কোন ত্রুটি না হয় সে চেষ্টা ছিল। ওরাও অনেক সাপোর্টিভ, প্রফেশনাল এবং কো অপারেটিভ। আমার দারুণ অভিজ্ঞতা হল।

বিজনেস বাংলাদেশ: ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’তে দর্শক কিভাবে পাবে আপনাকে?

জ্যোতিকা জ্যোতি: শুধু এইটুকু বলবো ‘রাজলক্ষী ও শ্রীকান্ত’ সিনেমায় দর্শক এক নতুন আধুনিক জ্যোতিকে পাবে। এক গ্ল্যামারাস জ্যোতিতে পাবে।

কলকাতা ঘিরে আগামীর ভাবনা কি?

আসলে আমার কাজ অভিনয় করা। সেটা বাংলাদেশ, কলকাতা কিংবা বোম্বে যেখান থেকেই ডাক আসুক। কলকাতায় আমি নতুন আরেকটা ছবির প্রস্তাব পেয়েছি। কিছুদিনের মধ্যেই সেটার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবো।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 531315 বার

উষ্ণতা ছড়াচ্ছেন শাহরুখ কন্যা
০৫ অক্টোবর ২০১৭ 347098 বার