আজ বৃহস্পতিবার | ১৭ অক্টোবর, ২০১৯ ইং
| ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ২:২৯

মেনু

রবিবারেই থেমে যাবে বৃষ্টি

রবিবারেই থেমে যাবে বৃষ্টি

নিজেস্ব প্রতিবেদক
শনিবার, ২১ অক্টোবর ২০১৭
৩:২০ অপরাহ্ণ
641758 বার

স্থল নিম্নচাপের প্রভাবে গত বৃহস্পতিবার থেকে সারা দেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টিতে জনজীবন অস্বাভাবিক হয়ে উঠেছে, নগরজীবনে নেমেছে দুর্ভোগ। আজ শনিবারও অঝোর ধারায় ঝরছে বৃষ্টি। ফলে রাজধানীসহ সারা দেশের জীবনযাত্রা ব্যহত হচ্ছে। খোদ রাজধানীতেই বৃষ্টিপাতের মাত্রা ১৯৯ মিলিমিটার। তবে রবিবার দুপুরের পর থেকে বৃষ্টি কমে যেতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপটি স্থল নিম্নচাপ হিসেবে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ–পশ্চিম এলাকাজুড়ে বিস্তৃত রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক।

তিনি জানান, এর প্রভাবে শনিবার দিনভর বৃষ্টি হবে। রবিবার থেকে বৃষ্টি কমার সম্ভবনা রয়েছে।

টানা বর্ষণের কারণে রাজধানীসহ সারাদেশে ভোগান্তি নেমে এসেছে। জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ১৯৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১৪৯ মিলিমিটার।

আবহাওয়া অধিদফতরে আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপটি এখন পর্যন্ত স্থল নিম্নচাপ হিসেবে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণ–পশ্চিম এলাকাজুড়ে বিস্তৃত রয়েছে। এর প্রভাবে আজ সারা দিনই বৃষ্টি হবে। কোথাও থেমে থেমে, কোথাও টানা ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। আগামীকাল রবিবার থেকে রৌদ্রোজ্জ্বল দিনের সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিভাগীয় শহরগুলোর মধ্যে খুলনায় ১৬৩, বরিশালে ১৮৬, রাজশাহীতে ৯২, ময়মনসিংহে ১০০, চট্টগ্রামে ১০, সিলেটে ৮ ও রংপুরে ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 639899 বার

রোহিঙ্গাদের ফেরত নিতে হবে
২৩ অক্টোবর ২০১৭ 545966 বার

সবার আগে বাংলাদেশ: সুষমা
২৩ অক্টোবর ২০১৭ 411033 বার