ঢাকা রাত ২:৫৪, মঙ্গলবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটের শারীরিক অবস্থা স্থিতিশীল

৬ মাসের সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট গুরুত্বর অসুস্থ। স্বাস্থ্য পরীক্ষার জন্য সোমবার রাতে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেলে আনা হয়। পরে সেখান থেকে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, এখন তার অবস্থা স্থিতিশীল।

ইতোমধ্যে তার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। ১৫ বছর আগে হৃদরোগের সমস্যায় সম্রাটের হার্টের ভাল্ব প্রতিস্থাপন করা হয়।

এর আগে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর ঢামেক চিকিৎসকদের পরামর্শে সম্রাটকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেয়া হয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. জাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার বিকেলে কাকরাইলে সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে মাদক, অস্ত্র ও ক্যাঙ্গারুর চামড়া উদ্ধার করে র‌্যাব। নিজ কার্যালয়ে পশুর চামড়া রাখার দায়ে ৬ মাস কারাদণ্ড দিয়ে কেরানীগঞ্জের কারাগারে পাঠানো হয় ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় দুটি মামলা হয়েছে।

এর আগে, রবিবার ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাটকে গ্রেফতার করা হয়। এ সময় তার সহযোগী আরমানকেও গ্রেফতার করে র‌্যাব।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

এ বিভাগের আরও সংবাদ