ঢাকা দুপুর ১:০০, মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

মোহাম্মদ আশরাফুলকে চেনা যায়?

মাস দেড়েক আগে যারা মোহাম্মদ আশরাফুলকে দেখেছিলেন, তারা এখন দেখলে ঠিক চিনতে পারবেন কি না সন্দেহ!কারণ, গত দেড় মাসে ১২ কেজি ওজন কমিয়ে শরীর একেবারে ঝরঝরে করে ফেলেছেন ৩৫ বছর বয়সি আশরাফুল। কীভাবে করলেন? কেন করলেন? সেটাই কি বড় প্রশ্ন নয়?

বিপিএলের আগে তাকে শেষবার দেখা গিয়েছিল মিরপুর শের-ই-বাংলায়। ছিল মুখভর্তি দাড়ি। শরীরের সঙ্গে মুখও ছিল ভারী। পারফরম্যান্সের কারণে তাকে বিপিএলে নেয়নি কোনো দল। সেই সুযোগটি ভালোভাবে কাজে লাগিয়ে আশরাফুল মনোযোগী হন ফিটনেসে।

দীর্ঘ সময় ছিলেন দেশের বাইরে। ফিটনেসের কাজটা দেশের বাইরে করেছেন। খাওয়া-দাওয়া নিয়ন্ত্রণের পাশাপাশি নিয়মিত জিমে সময় কাটিয়েছেন। প্রতিদিন প্রায় ১০ কিলোমিটার হেঁটেছেন। যোগব্যায়াম করেছেন। শক্তি বাড়াতে করেছেন ওয়েটলিফটিং।

আশরাফুল জানালেন, গত ৫০ দিনে ওজন কমিয়েছেন ১২ কেজি। ৭৩ কেজি থেকে তার ওজন এখন ৬১। ওজন কমানোর ফলও পেয়েছেন ‘অ্যাশ’। বিসিএলে দল পাওয়া ‘এ’ ক্রিকেটার বিপ টেস্টে ১১ স্কোর করে সবাইকে চমকে দিয়েছেন।

বয়স বেড়েছে। ২২ গজে থাকার সুযোগ আরও কয়েক বছর। শেষ কয়েকটি বছর নিজের মতো করে ক্রিকেট খেলতে চান জাতীয় দলের সাবেক অধিনায়ক, ‘আরও কয়েকটি বছর ভালোমতো ক্রিকেট খেলার জন্য ফিটনেসে মনোযোগ দিয়েছি।

আশা করছি সামনের কয়েকটা বছর ভালোমতো ক্রিকেট খেলতে পারব। বিসিএল খেলার সুযোগ হয়েছে। আশা করছি লিগ ভালোমতো খেলতে পারব। এরপর ঢাকা লিগও আছে।’

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ