আজ শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০১৯ ইং
| ৬ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০ মুহাররম, ১৪৪১ হিজরী | সময় : রাত ৪:৪০

মেনু

মোস্তাফিজের সহজাত শক্তি ফিরে আসছে: ওয়ালশ

মোস্তাফিজের সহজাত শক্তি ফিরে আসছে: ওয়ালশ

স্পোর্টস ডেস্ক
শনিবার, ০১ জুন ২০১৯
১১:০৫ পূর্বাহ্ণ
32 বার

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের পরই অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কণ্ঠে ঝরেছিল মোস্তাফিজুর রহমানের ছন্দে ফেরার আভাসের তৃপ্তি। সে ম্যাচে বাঁহাতি কাটার মাস্টার ১৪০ কিমি গতিতে বল করেছিলেন, যেটিকে ইতিবাচক দিক হিসেবেই নেন টাইগার অধিনায়ক।

এমনিতে পরিসংখ্যান ঠিকই বলছে উইকেট শিকার বা রান আটকে রাখার ক্ষেত্রে এখনো দলের অন্যতম সেরা মোস্তাফিজ।

তবু ক্যারিয়ারের শুরুর দিকে বোলিংয়ে যেই ভয়ানক ভাবটা ছিলো, এখন সেটি কমে এসেছে অনেকাংশে। আশার খবর হলো, ধীরে ধীরে সে পুরনো ছন্দে ফিরে যাচ্ছেন মোস্তাফিজ। এ আশার পালে আরও হাওয়া দিয়েছেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশও।

শুক্রবার ওভালে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সে ইনজুরিতে পড়ার পর প্রথম দিন থেকেই আমি বলছিলাম, এটি কাটিয়ে উঠতে সময় লাগবে। আবার শক্তি ফিরে পেতে ও পুরো ম্যাচ ফিট হতে সময় লাগবে অনেক। যেভাবে উন্নতি হচ্ছে, সে সঠিক পথেই আছে।’

ওয়ালশ আরও বলেন, ‘অনেকেই বলছে, মনে হয় সে আর আগের জায়গায় ফিরতে পারবে না। এক্ষেত্রে বুঝতে হবে, ক্রিকেটে খারাপ দিন, ভালো দিন আসবেই। কিন্তু মানসিকতা ও শারীরিক ফিটনেসের দিক থেকে, তার যে ধরনের ইনজুরি হয়েছিল, সম্ভবত এখন সে আগের চেহারায় ফিরতে শুরু করেছে।’

এসময় ওয়ালশ জানান সময়ের সঙ্গে সঙ্গে নিজের স্বাভাবিক রূপটা ফিরে পাচ্ছেন মোস্তাফিজ। বেশ গুরুতর ইনজুরি কাটিয়ে এ অবস্থায় ফেরাটা আশা জাগাচ্ছে টাইগার বোলিং কোচের।

‘ফিটনেস বাড়ার সঙ্গে আত্মবিশ্বাসও বাড়ছে। তার সহজাত শক্তি ফিরে আসছে। মনে রাখতে হবে, ইনজুরিটা ছোট কিছু ছিল না। ওকে ঠিক পথে এগোতে দেখে ভালো লাগছে। আশা করি, বিশ্বকাপ যত এগোবে, তার সেরাটাও আস্তে আস্তে দেখা যাবে। তার বোলিং বেশ ভালো হচ্ছে। সব সময়ই নিজের খেলায় উন্নতি করতে চায়। আমি খুশি যে সে সেরায় ফেরার পথে আছে’- বলেন ওয়ালশ।

 

বিবি/এমএ

দিন শেষে দক্ষিণ আফ্রিকার লিড
০১ অক্টোবর ২০১৭ 192486 বার

মুস্তাফিজে হাসল বাংলাদেশ
০১ অক্টোবর ২০১৭ 192360 বার