আজ মঙ্গলবার | ২০ আগস্ট, ২০১৯ ইং
| ৫ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সন্ধ্যা ৭:৫২

মেনু

মুখবন্ধ বস্তায় পাওয়া গেল শিশু

মুখবন্ধ বস্তায় পাওয়া গেল শিশু

ডেস্ক রিপোর্ট
বুধবার, ০১ নভেম্বর ২০১৭
৭:৫১ অপরাহ্ণ
27818 বার

ভারতের উত্তর দিনাজপুরের ইটাহারে বস্তাবন্দি সদ্য়োজাত একটি শিশু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

বস্তাবন্দি করে সদ্যোজাত এক শিশুকে মাঠের পাশে ফেলে দিয়ে গিয়েছিল কেউ। শেষ পর্যন্ত স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দিলে পুলিশ সদ্যোজাত শিশুটিকে উদ্ধার করে ইটাহার ব্লক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করে দেয়। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ইটাহারের কামারডাঙা গ্রামের ইদগাঁয়ের মাঠ থেকে একটি শিশুর কান্নার আওয়াজ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। সঙ্গে সঙ্গে সেখানে গিয়ে তাঁরা দেখেন মাঠের পাশে একটি মুখবন্ধ বস্তা পড়ে রয়েছে। তার ভিতর থেকে একটি শিশুর কান্নার আওয়াজ আসছে বুঝতে পেরে বাসিন্দারা সেটির মুখ খুলতেই ভিতরে সদ্যোজাত একটি শিশুকে দেখতে পান তাঁরা। খবর দেওয়া হয় ইটাহার থানায়। দ্রুত ইটাহার থানার পুলিশ এসে শিশুটিকে উদ্ধার করে ইটাহার ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে আসে। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার হওয়া সদ্যোজাত শিশুটি সুস্থ আছে বলে জানা গিয়েছে।

কে কারা ওই সদ্যোজাত শিশুটিকে ইটাহারের কামারডাঙা ইদগাঁয়ের মাঠে বস্তাবন্দি করে ফেলে রেখে গিয়েছে তার তদন্ত শুরু করেছে ইটাহার থানার পুলিশ।

ইটাহার ব্লক স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার বিশ্বজিৎ গোস্বামী জানিয়েছেন, “ঠান্ডার প্রকোপে ও দীর্ঘক্ষণ খেতে না পেয়ে শিশুটি অসুস্থ হয়ে পড়েছিল। বর্তমানে সে সুস্থ রয়েছে। চটের বস্তার মধ্যে রেখে শিশুটিকে ফেলে রেখে যাওয়াতেই শিশুটির অক্সিজেনের অভাব ততটা হয়নি। প্লাস্টিক অথবা নাইলনের বস্তা হলে শিশুটিকে শেষ অবধি হয়তো বাঁচানো যেত না। হাসপাতালের প্রসূতি বিভাগের মহিলারাই পালা করে শিশুটির দেখভাল করছেন।’’

চট্টগ্রামে ইয়াবাসহ যুবক আটক
২১ অক্টোবর ২০১৭ 27837 বার

ফেনীতে ৫ ভুয়া ডিবি পুলিশ আটক
০৯ নভেম্বর ২০১৭ 27782 বার

এক নজরে এপাক ফাউন্ডেশন
১৭ নভেম্বর ২০১৭ 27717 বার

সৈয়দপুরে মাদকসেবীর কারাদণ্ড
১৮ অক্টোবর ২০১৭ 27691 বার

খুলনায় কৃষককে কুপিয়ে হত্যা
১৮ অক্টোবর ২০১৭ 27688 বার