ঢাকা রাত ৯:২১, বুধবার, ২৯শে জানুয়ারি, ২০২০ ইং, ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

মন্ত্রীত্বের স্বাদ চায় দিনাজপুর-৬ আসনের জনগন

স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে ৫বার সরকার গঠন হলেও মন্ত্রীত্ব মেলেনি দিনাজপুর-৬ আসনের জনগনের ভাগ্যে। তাই ৫ম বারের মত সরকার গঠন করা দলটির কাছে, দিনাজপুর-৬ আসনের সকল শ্রেণির মানুষ জোরালো দাবী জানিয়েছেন এম.পি শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় ঠাঁই দেওয়ার জন্য।

দিনাজপুরে মোট ৬টি সংসদীয় আসনের মধ্যে বৃহত্তম আসন দিনাজপুর-৬। যেটি বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলা নিয়ে গঠিত। অন্য ৫টি আসনের মধ্যে ৪টি আসনের জনগণ আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সময়ে মন্ত্রীত্বের মসনদে বসার সুযোগ পেয়েছে। সরকারের বর্তমান মেয়াদেও নৌ পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। ১৯৯৬ সাল থেকে এ পর্যন্ত আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ক্ষমতার মসনদে বসেছে ৪ বার। দিনাজপুর-৬ আসনে আওয়ামীলীগ থেকে ১৯৯৬ সালে নির্বাচিত হয় মোস্তাফিজুর রহমান, ২০০৮ সালে নির্বাচিত হয় আজিজুল হক চৌধুরী, ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচিত হয় এম.পি শিবলী সাদিক। লোকমুখে শোনা যায় দিনাজপুর-৬ আসন যার সরকার তার। ২০০৮ সাল থেকে টানা ৩ বার আওয়ামী লীগ সরকার মসনদে বসলেও কোন মন্ত্রীসভাতেই ঠাঁই হয়নি দিনাজপুর-৬ আসনের কোনো এম.পি’র। আওয়ামী লীগের দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত চার উপজেলা আওয়ামী লীগের তৃনমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা দাবী তুলেছেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও টানা দুই বারের সংসদ সদস্য শিবলী সাদিককে মন্ত্রীসভায় ঠাই দেয়া হোক। স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় দেখতে চেয়ে রীতিমত ঝড় তুলছেন তারা।

নেতাকর্মীরা জানায়, বায়ান্নর ভাষা আন্দোলন, ছেষোট্টির ছয় দফা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যূত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ সব খানেই ছিল এখানকার মানুষের জোরালো অংশগ্রহণ। তারপরও স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে বারবার আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হলেও দিনাজপুর-৬ আসনবাসীর ভাগ্যে আজও জোটেনি মন্ত্রীত্ব। ঘোড়াঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ. রাফে খন্দকার শাহানসা জানান, বর্তমান সরকার যে ধারবাহিক উন্নয়ন করেছে তার প্রতিদান সাধারন মানুষ দিয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নিকট এই আসনের সর্বস্তরের জনগনের দাবী, তিনি যেন এম.পি শিবলী সাদিককে মন্ত্রীসভায় সুযোগ করেন দেন।

বিজনেস বাংলাদেশ-/ ইএম

এ বিভাগের আরও সংবাদ