আজ রবিবার | ১৮ আগস্ট, ২০১৯ ইং
| ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী | সময় : সকাল ১১:০৫

মেনু

ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিস্কার

ভর্তি জালিয়াতির অভিযোগে ঢাবির ৬৯ শিক্ষার্থী বহিস্কার

ঢাবি প্রতিনিধি
মঙ্গলবার, ০৬ আগস্ট ২০১৯
৪:২২ অপরাহ্ণ
67 বার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৬৯জন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ শিক্ষার্থীরা ২০১২-২০১৩ থেকে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়।

মঙ্গলবার (৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত শৃঙ্খলা পরিষদের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

বহিস্কৃত শিক্ষার্থীদের কারণ দর্শানো নোটিশ দেয়া হবে এবং ৭-দিনের মধ্যে জবাব চাইবে বলেও সভায় সিদ্ধান্ত হয় বলে জানানো হয় জনসংযোগ কর্মকর্তা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

বছর দেড়েক আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনার তদন্তে ছয়টি চক্রের সন্ধান পায় তদন্তকারীরা। চক্রগুলোর ১২৫ জনকে শনাক্ত করা হয়, যাদের ৮৭ জনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ওই ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) চূড়ান্ত করা হয় বলে জানিয়েছিলেন সিআইডির দায়িত্বরত কর্মকর্তা।

এর আগেও একই কারণে ১৫ জনের ভর্তি বাতিল করা হয়। তখন ১৪২ শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ উঠলেও তাদের বিরুদ্ধে কোনো কঠোর পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ ওঠে কর্তৃপক্ষের বিরুদ্ধে। জালিয়াতি ধরা পড়ার পর গ্রেপ্তার হওয়া রানা, মামুনসহ প্রথম দফায় ১৫ জনকে বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজনেস বাংলাদেশ-বি/এইচ

রাজধানীতে ২ ডাকাত আটক
১১ নভেম্বর ২০১৭ 48392 বার