আজ শুক্রবার | ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং
| ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরী | সময় : সকাল ৮:৫৯

মেনু

বিয়ের টোপ দিয়ে কুখ্যাত অপরাধীকে গ্রেপ্তার করলেন মহিলা পুলিশ

বিয়ের টোপ দিয়ে কুখ্যাত অপরাধীকে গ্রেপ্তার করলেন মহিলা পুলিশ

আন্তর্জাতিক ডেস্ক
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
৬:৫৬ পিএম
24 বার

কুখ্যাত এক অপরাধীকে গ্রেপ্তার করার জন্য হন্যে হয়ে ঘুরছিল পুলিশ। কিন্তু, কিছুতেই ধরা যাচ্ছিল তাকে। বাধ্য হয়ে একটু অন্যরকম পথে হাঁটল তারা। দুষ্কৃতীটির ফোন নম্বর জোগাড় করে এক মহিলা আধিকারিককে দিয়ে বিয়ের প্রস্তাব দেওয়ানো হয়। আর তাতেই মিলল সাফল্য। গ্রেপ্তার হল ওই অপরাধী। অভিনব এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ছতরপুর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মাহবা জেলার বিজৌরি গ্রামের বাসিন্দা বালকিষণ চৌবের নামে খুন-সহ মোট ১৬টি মামলা রয়েছে। চলতি বছরের আগস্ট মাসে মধ্যপ্রদেশের নওগাঁও এলাকায় এক ব্যক্তিকে খুনের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এরপর থেকেই তার সন্ধানে চারিদিকে তল্লাশি চালানো হচ্ছিল। কিন্তু, কোনও সন্ধান পাওয়া যাচ্ছিল না। বাধ্য হয়ে বালকিষণের খোঁজ দিতে পারলে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করে প্রশাসন। তাতেও অবশ্য লাভ হয়নি। মধ্যপ্রদেশ পুলিশের পক্ষ থেকে করা সবরকম প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল। এমন সময় আচমকা বালকিষণের একটি মোবাইল নম্বর তাদের হাতে আসে। সেটি ট্র্যাক করে তার একটি গোপন ঘাঁটির সন্ধান পায় পুলিশ। কিন্তু, সেখানে গিয়ে গ্রেপ্তার করার আগেই পালিয়ে যায় সে। ফের হতাশাই সঙ্গী হয় তদন্তকারীদের। তবে তদন্তের কাজ একমুহূর্তের জন্যও বন্ধ করেনি তারা। আর তারই ফল মেলে হাতেনাতে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমবারের ঘটনা থেকে শিক্ষা নেওয়া হয়েছিল। তাই দ্বিতীয়বার বালকিষণের ফোন নম্বর মিলতেই খুব ঠান্ডা মাথায় চারিদিকে নজর রাখছিলেন তদন্তকারীরা। এমন সময় তাঁদের কাছে খবর আসে বিয়ে করার জন্য মেয়ে খুঁজছে পলাতক ওই অপরাধী। খবরটি শুনে এক মহিলা আধিকারিককে টোপ হিসেবে ব্যবহার করেন তাঁরা।

পরিকল্পনা অনুযায়ী, দিল্লি থেকে সংগ্রহ করা একটি সিম থেকে বালকিষণকে একদিন আচমকা ফোন করেন ওই মহিলা। তারপর বলেন, ভুল করে ফোন চলে গিয়েছে। এই কথা শুনেও ফোনটি কাটেনি বালকিষণ। উলটে মহিলাটির বাড়ি কোথায় জানতে চায়। খেলা জমে উঠেছে দেখে নিজেকে বুন্দেলখণ্ডের বাসিন্দা বলে জানান তিনি।

পাশাপাশি বলেন, কাজের সূত্রে বর্তমানে দিল্লিতে বসবাস করছেন। সেদিন দুজনের মধ্যে এটুকুই কথা হয়েছিল। তবে পরেরদিন থেকেই ফের ফোন করতে শুরু করে বালকিষণ। আস্তে আস্তে দুজনের মধ্যে ঘনিষ্ঠতাও তৈরি হয়। সম্পর্কের রসায়ন গাঢ় হয়েছে বুঝতে পেরে আচমকা একদিন বিয়ের প্রস্তাব দেন মহিলা পুলিশ আধিকারিক।

এক কথায় তাতে রাজি হয় বালকিষণ। দু’জনে আলোচনা করে ঠিক করে মধ্যপ্রদেশের ছতরপুরের একটি মন্দিরে বিয়ে করবে। গত বৃহস্পতিবার পরিকল্পনা অনুযায়ী ওই মন্দিরে বরের বেশে পৌঁছে গিয়েছিল বালকিষণ। আর সেখানে যেতেই তাকে গ্রেপ্তার করে সাদা পোশাকে লুকিয়ে থাকা পুলিশ।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

 

রাজধানীতে ২ ডাকাত আটক
১১ নভেম্বর ২০১৭ 72064 বার