আজ শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং
| ৫ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯ মুহাররম, ১৪৪১ হিজরী | সময় : ভোর ৫:১৯

মেনু

সিঙ্গাপুরে বাংলাদেশ প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়

সিঙ্গাপুরে বাংলাদেশ প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়

বিশেষ সংবাদদাতা, সিঙ্গাপুর থেকে
বুধবার, ১১ সেপ্টেম্বর ২০১৯
৬:৫২ অপরাহ্ণ
82 বার

বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদলের সঙ্গে সিঙ্গাপুরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) সিঙ্গাপুর চ্যাপ্টার গত সোমবার (৯ সেপ্টেম্বর) এ মতবিনিময় সভার আয়োজন করে।

বাংলাদেশ হাইকমিশনের কার্যালয়ে সন্ধ্যায় এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ থেকে আগত ৪১ সদস্যবিশিষ্ট ইন্ডাস্ট্রি ৪.০ স্টাডি ট্যুরের প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় করেন সিঙ্গাপুরপ্রবাসী ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা।

ইন্ডাস্ট্রি ৪.০ স্টাডি ট্যুরের আয়োজন ও সার্বিক ব্যবস্থাপনা করেছে বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও প্রযুক্তি বিভাগের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প।

মতবিনিময়ে প্রতিনিধিদলের পক্ষে স্টাডি ট্যুরের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এটুআই-এর প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো. আবদুল মান্নান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোরাদ হোসেন মোল্ল্যা, বাংলাদেশ টেক্সটাইল

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আবুল কাশেম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক, ঢাকা চেম্বার অব কমার্সের সভাপতি ওসামা তাসির, অ্যাগ্রো-ফুড সেক্টর ইন্ডাস্ট্রি স্কিলস কাউন্সিলের চেয়ারম্যান মো. শফিকুর রহমান ভূঁইয়া ও বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. ফারুক আহমেদ প্রমুখ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, দেশে প্রযুক্তিনির্ভর মানবসম্পদ তৈরি করতে বর্তমান সরকার বদ্ধপরিকর। তিনি ইন্ডাস্ট্রি ৪.০ কার্যক্রমের সব সহযোগী সংগঠন ও ব্যক্তিদের আন্তরিক ধন্যবাদ এবং সিঙ্গাপুর থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

স্বাগত বক্তব্য দেন আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ। আইডিইবির সিঙ্গাপুর চ্যাপ্টারের পক্ষ থেকে অতিথিদের স্বাগত জানান সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল খান।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

রোহিঙ্গা নিধন
০১ অক্টোবর ২০১৭ 150381 বার

সুন্দরীর মুকুট হারালেন
০৪ অক্টোবর ২০১৭ 150273 বার

মলিকিউল গবেষণায় রসায়নের নোবেল
০৪ অক্টোবর ২০১৭ 150218 বার