আজ শুক্রবার | ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং
| ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরী | সময় : সকাল ১০:০০

মেনু

বাংলাদেশ ও তুরস্ক স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

ছবি সংগৃহীত

বাংলাদেশ ও তুরস্ক স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি
বৃহস্পতিবার, ২৮ নভেম্বর ২০১৯
১:৫৩ পিএম
148 বার

বাংলাদেশ ও তুরস্ক স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দ্বি-পাক্ষিক বৈঠক তুরস্কের রাজধানি আংকারায় তুরস্কের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের ১০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং তুরুস্কের পক্ষে নেতৃত্ব দেন তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সইলু।

বৈঠকে উভয় মন্ত্রী অনিয়মিত অভিবাসন, নিরাপত্তা, সন্ত্রাস দমন, আইন শৃঙ্খলা বাহিনীর দক্ষতা বৃদ্ধি এবং রোহিঙ্গা সমস্যা সম্পর্কে আলোচনা করেন। শুরুতে তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

অতিতে তুরস্কের সংকটকালে বাংলাদেশের সমর্থনের কথা কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করেন। তিনি দুই দেশের মধ্যে ধর্মীয় এবং সাংস্কৃতিক সামঞ্জস্যতার কথা উল্লেখ করে দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাবে মর্মে আশা প্রকাশ করেন।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী তুরস্কে অবস্থিত সিরিয় শরনার্থীদের বিষয়ে বিস্তারিত তুলে ধরেন। এছাড়া বিভিন্ন দেশ থেকে আগত বিপুল সংখ্যক অভিবাসীর বিষয়ে তুরস্কের আর্থিক ও অন্যান্য সমস্যার কথা উল্লেখ করেন। তিনি তুরস্কে অবস্থিত কিছু সংখ্যক বাংলাদেশী অনিয়মিত অভিবাসীর কথা উল্লেখ করে তাদেরকে বাংলাদেশে ফেরত নেয়ার বিষয়ে অনুরোধ করেন।

তিনি বাংলাদেশের আইন শৃঙ্খলা বাহিনীর দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ সহযোগিতা প্রদানের বিষয়ে উল্লেখ করেন এবং বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের প্রতি মানবিক সহযোগীতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন।

 

বিজনেস বাংলাদেশ/এম মিজান

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 787843 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 785806 বার

রোহিঙ্গাদের ফেরত নিতে হবে
২৩ অক্টোবর ২০১৭ 628190 বার

সবার আগে বাংলাদেশ: সুষমা
২৩ অক্টোবর ২০১৭ 488221 বার