ঢাকা সন্ধ্যা ৬:০৮, বুধবার, ১লা এপ্রিল, ২০২০ ইং, ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বলিউড জয়ের মিশনে ঢাকার দুই সহোদর

ঢাকার দুই আপন সহোদর ভাই শেখ সামী মাহমুদ ও শেখ সাফি মাহমুদ। গানকে ভালোবেসেই এসেছিলেন গানের জগতে। ২০১৪ তে তারা গড়ে তোলেন ‘এপিরাস’ নামের একটি ব্যান্ড দল। তাদের ইচ্ছে সঙ্গীত পরিচালক হওয়ার। আর তাই দুই ভাই মিলে নিজেদের ব্যান্ডসহ শুরু করেন নিরলস সাধনা ও কঠোর পরিশ্রম।

বাংলা গান দিয়েই তাদের শুরুটা হলেও তাদের স্বপ্ন ছিলো আরো বড় পরিসরে যাওয়ার। আর তাই তারা ২০১৭ তে অনেকটা পাওয়া না পাওয়ার হিসেব না কষেই একরকম চ্যালেঞ্জ নিয়ে মুম্বাইয়ে পাড়ি জমান। সেখানেই গড়ে তোলেন নিজেদের স্টুডিও। আর এভাবেই নিজেদের দক্ষতা ও মেধা দিয়ে এক সময় জায়গা করে নেন বলিউডে।

ইতোমধ্যেই তাদের ব্যান্ড এপিরাসের সঙ্গীতায়োজনে ‘ইশকাম’ শিরোনামে একটি গান দিয়ে বলিউডে রীতিমতো হৈ চৈ ফেলে দিয়েছেন তারা। গানটি গেয়েছেন বলিউডের সবচেয়ে ব্যস্ততম সঙ্গীতশিল্পী মিউজিক্যাল কিং খ্যাত মিকা সিং। গেলো বছরের ২৩ শে অক্টোবর ইশকাম গানটি ইউটিউবে প্রকাশ হয়। আর প্রকাশের পর থেকেই গানটি দারুণ সাড়া ফেলেছে।

ইউটিউবে ইতিমধ্যেই গানটির ভিউ প্রায় ২ কোটি। শুধু তাই নয়। সম্প্রতি ইশকাম গানটি ‘বেস্ট সং অফ দ্য ইয়ার ২০১৯’ ক্যাটাগরিতে বলিউডের ‘জিমা ফিল্ম অ্যাওয়ার্ড’ জিতে নিয়েছে। ইশকাম গানটিতে মিকা সিং এর সাথে কণ্ঠ দিয়েছেন আলী কুলি মির্জা। সেই সাফল্যের ধারাবাহিকতায় মেধাবী এই দুই ভাই আবারো চমক নিয়ে হাজির হচ্ছেন। এবার তাদের সঙ্গীতায়োজনে গান গেয়েছেন বলিউডের বর্তমান সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী শারীব এবং তোসি।

ইতিমধ্যেই শারীব এর গাওয়া ‘ম্যারিজ এ ইশক’ শিরোনামে নতুন এই গানটির মিউজিক ভিডিও নির্মিত হয়েছে। এই গানের শুটিং হয়েছে অস্ট্রিয়া, ইতালিসহ আরো কিছু দেশে। বলিউডের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান ‘সনি মিউজিক ইন্ডিয়া’ থেকে খুব শীঘ্রই গানটি প্রকাশ হবে বলে জানালেন এপিরাসের শেখ সামী মাহমুদ। এদিকে তোসি সাবরির গানের ভয়েস রেকর্ডিং এর কাজও শেষ হয়েছে। এখন চলছে মিউজিক ভিডিওর কাজ।

এপিরাসের সাথে কাজের অভিজ্ঞতা নিয়ে গায়ক শারীব সাবরি জানালেন- আমরা আমাদের গানের শুরু থেকে এখন পর্যন্ত সবসময়ই বড় বড় মিউজিক প্রডিউসারদের নিয়ে কাজ করেছি। কিন্তু যখন এই দুই ভাইয়ের সাথে পরিচয় হলো এবং তাদের কাজ দেখলাম, সত্যিই আমরা অবাক হলাম। তারা অনেক চমৎকার ও ডিফ্রেন্ট মিউজিক করে। তাদের সাথে কাজ করে অনেক ভালো লেগেছে। তাই আমরা একক গানের পাশাপাশি আমাদের ছবিতেও এপিরাসের আয়োজনে গান করতে যাচ্ছি।

তোসি সাবরি বললেন- আমি মনে করি সাফি এবং সামী অনেক মেধাবী মিউজিশিয়ান। তারা খুব যত্ন নিয়ে কাজ করে এবং তাদের কাজের মাঝে অনেক ভেরিয়েশন আছে। যা আমার অনেক পছন্দের। এবং তাদের সাথে আমার শুধু কাজের সম্পর্কই না, তারা দুজন আমার আপন ভাইয়ের মতো। তাই বাংলাদেশের সকল দর্শক শ্রোতাদের বলতে চাই যে, আপনারা এপিরাসের সাথেই থাকুন, তাদের কাজগুলো দেখুন। তাদের কাজগুলো সত্যিই অনেক ভালো লাগবে আপনাদের।

বিজনেস বাংলাদেশ/বিএইচ

এ বিভাগের আরও সংবাদ