আজ সোমবার | ২১ অক্টোবর, ২০১৯ ইং
| ৬ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২০ সফর, ১৪৪১ হিজরী | সময় : রাত ১২:৩৮

মেনু

বন্দুকযুদ্ধে প্রাণ গেল দুই যুবকের

বন্দুকযুদ্ধে প্রাণ গেল দুই যুবকের

নিজস্ব প্রতিনিধি
বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯
১২:০৭ অপরাহ্ণ
36 বার

নারায়ণগঞ্জ ও গাজীপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছে। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে নারায়ণগঞ্জ শহরের সৈয়দপুর এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে তুহিন নামের এক যুবক। এর আগে গভীর রাতে একই ঘটনায় গাজীপুরের শ্রীপুরে নিহত হয়েছে মাসুদ পারভেজ (৩৪) নামের এক যুবক।

নারায়ণগঞ্জে নিহত তুহিন শহরের দেওভোগ শান্তিনগর এলাকার কাওসার হোসেনের ছেলে। র‌্যাবের দাবি, তিনি এলাকার শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে মাদক, হত্যাসহ চারটি মামলা রয়েছে বলে বলা হয়েছে র‍্যাবের পক্ষ থেকে।

শহরের কালিবাজার র‍্যাবের ক্যাম্প ইনচার্জ এএসপি মোস্তাফিজুর রহমানের ভাষ্যমতে, গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে কুমিল্লার দেবিদ্বার থেকে সন্ত্রাসী তুহিনকে আটক করে র‌্যাব। তার দে‌ওয়া তথ্য অনুযায়ী বুধবার গভীর রাতে নগরীর সৈয়দপুর এলাকায় অস্ত্র ও মাদক উদ্ধার করতে যায় র‌্যাব। সেখানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তুহিনের সহযোগীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে সহযোগীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে তুহিনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

গুরুতর অবস্থায় তুহিনকে উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এএসপি মোস্তাফিজুর বলেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এর আগে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হাসান বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিলেন তুহিন। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজিসহ চারটি মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, গাজীপুরের শ্রীপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে মাসুদ পারভেজ (৩৪) নামের এক যুবক। গতকাল মঙ্গলবার গভীর রাতে উপজেলার সাতখামাইর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত মাসুদ পারভেজ গাজীপুরের শ্রীপুর উপজেলার গ্রামের আজিজুল হকের ছেলে। র‌্যাবের দাবি, তিনি ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। এর মধ্যে সাতটি ডাকাতি, একটি অস্ত্র, একটি খুন এবং অন্যগুলো মাদক মামলা বলে দাবি করেছে র‍্যাব।

র‍্যাব-১-এর সহকারী পরিচালক মো. কামরুজ্জামান বলেন, শ্রীপুর উপজেলার সাতখামাইর এলাকায় ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে র‍্যাব-১ এর টহল দল মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে অভিযানে যায়। র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে গুলি চালায় ডাকাতদলের সদস্যরা। র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে মাসুদ গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লে অন্যরা পালিয়ে যায়। তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কামরুজ্জামান আরো বলেন, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ছয়টি শটগান, একটি ওয়ান শুটারগান ১৩টি কার্তুজ ও দুই রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়। মাসুদের বিরুদ্ধে ১৪টি মামলা রয়েছে। এগুলোর সাতটি ডাকাতি, একটি অস্ত্র, একটি খুন এবং অন্যগুলো মাদক আইনে।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 650326 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 648454 বার

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 531312 বার