ঢাকা দুপুর ১:০০, মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি, আসবেন একদিন আগে। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই খবর পাওয়া গেছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্তারা জানিয়েছেন, সবকিছু ঠিক থাকলে অনুষ্ঠানের একদিন আগেই ঢাকায় পৌঁছে যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধান বক্তা হবেন তিনি।

আগামী ১৭ মার্চ ঢাকায় শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীর বর্ষব্যাপী উদযাপন। এই উপলক্ষে সেদিন এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর সেখানেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এই আমন্ত্রণের মাধ্যমে আরও স্পষ্ট হয়ে গেল ভারত-বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কে কোনও চিড় ধরেনি।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, একদিকে যখন সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট এবং এনআরসি নিয়ে দুই দেশের মধ্যে চলছে চাপা উত্তেজনা, সেই সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ যাওয়া নিঃসন্দেহে তাত্‍পর্যপূর্ণ।

শেখ হাসিনার শাসনকালে অনেকটাই নিয়ন্ত্রণে রয়েছে দেশের পূর্ব সীমান্তে সন্ত্রাসবাদী কার্যকলাপ। কড়া নজরে রয়েছে কট্টরপন্থী সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশও। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে ভারতের বিএসএফ কর্মী এবং বাংলাদেশ রাইফেলস-এর সেনাদের মধ্যেও।

বিজনেস বাংলাদেশ/এম মিজান

এ বিভাগের আরও সংবাদ