ঢাকা বিকাল ৫:৪১, বৃহস্পতিবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

দাউদকান্দি গোয়ালমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোকদিবস পালিত

কুমিল্লা জেলা দাউদকান্দি উপজেলায় ১৭ নং গোয়ালমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার গোয়ালমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সম্মানিত সভাপতি জনাব মোকলেছুর রহমানের সভাপতিত্বে অত্র বিদ্যালয়ে মিলনায়তনে আলোচনা শোকসভা দোয়া, শোকর‌্যালী, নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

১৯৭৫ সালের ১৫ই আগস্ট বাংলাদেশের তদানীন্তন রাষ্ট্রপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের নিহতের ঘটনার স্মরণে ১৫ আগস্ট বৃহস্পতিবার সারা দেশে ন্যয় অত্র বিদ্যালয়েও জাতীয় শোক দিবস উদযাপন করা হয় এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে অত্র বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধ নির্মিত রাখা হয় ।

জাতীয় শোক দিবস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্যে মোকলেছুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্য লেখাপড়ার পাশাপাশি ১৫ই আগস্ট বাংলাদেশে কি ঘটে ছিল তা প্রত্যেক শিক্ষার্থীকে জানার জন্য অনুরোধ করেন ।

এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য এবং সাবেক সভাপতি জনাব মোহসেনুর রহমান তরুসহ অত্র বিদ্যালয়ের অভিভাবকগণ সকল শিক্ষকমন্ডলী সকল শিক্ষার্থীসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ ।

বিজনেস বাংলাদেশ-/ ইএম

এ বিভাগের আরও সংবাদ