আজ বুধবার | ১৭ জুলাই, ২০১৯ ইং
| ২ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১২ জিলক্বদ, ১৪৪০ হিজরী | সময় : রাত ২:২৮

মেনু

ফাইনালে টিকেট পেতে ভারতের প্রয়োজন ২৪০

ফাইনালে টিকেট পেতে ভারতের প্রয়োজন ২৪০

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ১০ জুলাই ২০১৯
৪:১৬ অপরাহ্ণ
21 বার

বৃষ্টিবিঘ্নিত বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে লক্ষ্যটা নাগালের মধ্যেই থাকলো ভারতের। একরকম সহজ টার্গেট পেয়েছে তারা। ভারতীয় বোলারদের তোপে প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ড।

কয়েক দিন বিরতি দিয়ে ফের বিশ্বকাপে হানা দিয়েছে বৃষ্টি। এর কবলে পড়ে মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড সেমিফাইনাল গড়ায় রিজার্ভ ডেতে। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে গতকাল ৪৬.১ ওভার খেলা হয়। এসময়ে ৫ উইকেটে ২১১ রান তোলেন কিউইরা।

বুধবারও বৃষ্টির শংকা আছে। তবে স্থানীয় সময় ভোরে তা না নামায় সেখান থেকেই খেলা শুরু হয়। কোনো ওভার কাটা পড়েনি। রস টেইলর ৬৭ ও টম লাথাম ৩ রান নিয়ে ব্যাটিং শুরু করেন। তবে শুরুটা শুভ হয়নি তাদের। ব্যক্তিগত ঝুলিতে ৭ রান যোগ করে রবীন্দ্র জাদেজার অসাধারণ থ্রোতে ফেরেন টেইলর।

দলীয় ২২৫ রানেই ভুবনেশ্বর কুমারের বলে সেই জাদেজার তালুবন্দি হয়ে ফেরেন লাথাম। এতে নিউজিল্যান্ডের রানে বাঁধ পড়ে। বাকি সময়ে টেলএন্ডারদের কেউই ঝড় তুলতে পারেননি। অবশ্য সেই সুযোগও ছিল না। হাতে ছিল মাত্র কয়েক ওভার।

তবে চেষ্টার কমতি ছিল না ব্ল্যাক ক্যাপসদের। কিন্তু জসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারের পেস তো তা কাজে আসেনি। ২৩২ রানে ভুবির বলে প্রতিপক্ষ অধিনায়ক বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে ফেরেন ম্যাট হেনরি।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৯ রান তুলতে সামর্থ্য হয় নিউজিল্যান্ড। মিচেল স্যান্টনার ৯ ও ট্রেন্ট বোল্ট ৩ রানে অপরাজিত থাকেন। এদিন ভারতের সেরা বোলার ভুবনেশ্বর। তার শিকার ৩ উইকেট।

বিবি/ইএম

রবিবারেই থেমে যাবে বৃষ্টি
২১ অক্টোবর ২০১৭ 406581 বার

সুষমা স্বরাজ ঢাকায়
২২ অক্টোবর ২০১৭ 404889 বার

কাঁদলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ
০৪ অক্টোবর ২০১৭ 356434 বার